নোয়াখালীর সুধারাম থানার ওসি প্রত্যাহার

নোয়াখালী জেলার ম্যাপ

নোয়াখালী পৌরসভা নির্বাচনের দুই দিন আগে নির্বাচন কমিশনের নির্দেশনায় নোয়াখালীর সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাহেদ উদ্দিনকে প্রত্যাহার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে জেলা পুলিশ সুপারের কার্যালয় থেকে তাঁকে প্রত্যাহারের আদেশ দেওয়া হয়।

এর আগে একই দিন সন্ধ্যায় নির্বাচন কমিশন সচিবালয়ের সহকারী সচিব মো. আশফাকুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে ওসি মোহাম্মদ সাহেদ উদ্দিনকে প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়। নির্বাচন কমিশনের পক্ষ থেকে ওই চিঠি পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) পাঠানো হয়েছে।

নোয়াখালী জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রশাসনিক কারণে নির্বাচন কমিশনের নির্দেশে ওসি সাহেদ উদ্দিনকে থানা থেকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে। তাঁর স্থলে শিগগিরই একজন নতুন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে।

নির্বাচন কমিশনের চিঠিতে বলা হয়, নোয়াখালী সদর পৌরসভার নির্বাচনের সময় প্রশাসনিক কারণে সুধারাম মডেল থানার ওসি সাহেদ উদ্দিনকে প্রত্যাহার করার জন্য নির্বাচন কমিশন নির্দেশ দিয়েছে। সাহেদ উদ্দিনকে প্রত্যাহার করে তাঁর জায়গায় একজন উপযুক্ত কর্মকর্তা পদায়ন করে বিষয়টি নির্বাচন কমিশন সচিবালয়কে অবহিত করতে বলা হয়েছে।

১৬ জানুয়ারি নোয়াখালী পৌরসভার নির্বাচনের ভোট গ্রহণ হবে। নির্বাচনে মেয়র পদে সাত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র মো. সহিদ উল্যাহ খান। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়েছেন লুৎফুল হায়দার।