নোয়াখালীতে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

লাশ
প্রতীকী ছবি

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। তাঁর নাম আবু সায়েদ ওরফে রিপন (৫০)। আজ বৃহস্পতিবার সকালে স্থানীয় লোকজনের তথ্যের ভিত্তিতে পুলিশ উপজেলার মীরওয়ারিশপুর ইউনিয়নের তালুয়া চাঁদপুর গ্রামের একটি রাস্তার ওপর থেকে তাঁর লাশ উদ্ধার করে।

নিহত আবু সায়েদ ওই গ্রামের ভূঁইয়াবাড়ির বাসিন্দা। তিনি মীরওয়ারিশপুর ইউনিয়ন আওয়ামী লীগের ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক এবং চৌমুহনী চৌরাস্তার লালসবুজ পরিবহনের বাস কাউন্টারের মালিক ছিলেন।

ঘটনাস্থল থেকে বেগমগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মো. ইসহাক প্রথম আলোকে বলেন, আজ সকালে বারিরহাট এলাকায় সড়কের ওপর আবু সায়েদের লাশ পড়ে থাকতে দেখেন স্থানীয় লোকজন। তাঁরা বিষয়টি থানায় জানান। খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। ওই ব্যক্তিকে অজ্ঞাত দুর্বৃত্তরা কুপিয়ে হত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। লাশের পাশে সড়কের ওপর তাঁর ব্যবহৃত মোটরসাইকেলটিও পাওয়া যায়।

এসআই মো. ইছহাক বলেন, নিহত আবু সায়েদ চৌমুনী চৌরাস্তা এলাকায় লালসবুজ পরিবহনের বাস কাউন্টারের মালিক। গতকাল বুধবার রাতে তিনি কাউন্টার থেকে মোটরসাইকেলে করে বাড়ি ফেরার পথে খুন হন বলে ধারণা করা হচ্ছে। তবে কে বা কারা তাঁকে হত্যা করেছে, সে বিষয়ে এখন পর্যন্ত সুনির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহিদুল হক প্রথম আলোকে বলেন, লাশটি ময়নাতদন্তের জন্য নোয়াখালীর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হবে। এ বিষয়ে পরিবারের অভিযোগের পরিপ্রেক্ষিতে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।