নোয়াখালীতে বুদ্ধিপ্রতিবন্ধী শিশুকে ডেকে নিয়ে ধর্ষণ

শিশু নির্যাতন
প্রতীকী ছবি

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় বুদ্ধিপ্রতিবন্ধী এক শিশু (১০) ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আজ মঙ্গলবার সকালে সুবর্ণচরের চরজব্বর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা হয়েছে।

গতকাল সোমবার বিকেলে ওই ধর্ষণের ঘটনা ঘটে। তবে মামলায় অভিযুক্ত আসামি মো. সোহাগকে (২৪) গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। সোহাগ লক্ষ্মীপুরের রামগতি উপজেলার বাসিন্দা। তিনি ফেরি করে হারবাল ওষুধ বিক্রি করেন।

থানায় দায়ের করা মামলার এজাহারে নির্যাতনের শিকার শিশুর বড় ভাই অভিযোগ করেছেন, গতকাল বিকেল চারটার দিকে শিশুটি বাড়ির পাশে দাঁড়িয়ে ছিল। ওই সময় অভিযুক্ত সোহাগ ওই পথ দিয়ে যাওয়ার সময় শিশুটিকে কৌশলে ডেকে পাশের সড়কের কালভার্টের নিচে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করেন।

এ সময় দুই পথচারী সড়ক দিয়ে যাওয়ার সময় বিষয়টি টের পেয়ে এগিয়ে গেলে সোহাগ দৌড়ে পালিয়ে যান।

সুবর্ণচরের চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক প্রথম আলোকে বলেন, গতকাল রাতে নির্যাতনের শিকার বুদ্ধিপ্রতিবন্ধী শিশুটিকে নিয়ে তাঁর মা–বাবা ও বড় ভাই থানায় এসে ধর্ষণের ঘটনাটি জানান। পরে তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযুক্ত সোহাগের পরিচয় শনাক্ত করা হয়।

ওসি জিয়াউল হক জানান, এ ঘটনায় নির্যাতনের শিকার শিশুর বড় ভাই বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন। অভিযুক্ত সোহাগকে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে। শিশুটিকে ডাক্তারি পরীক্ষার জন্য আজ দুপুরে নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়।