নোয়াখালীতে মা-মেয়ের লাশ উদ্ধারের দুই দিন পরও মামলা হয়নি

প্রতীকী ছবি

নোয়াখালীর হাতিয়া পৌরসভায় এক প্রবাসীর বাড়ি থেকে মা-মেয়ের লাশ উদ্ধারের ঘটনায় আজ সোমবার বিকেল পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি। তবে নিহত মা-মেয়ের লাশের ময়নাতদন্ত আজ দুপুরে নোয়াখালীর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে সম্পন্ন হয়েছে। পরে সন্ধ্যায় পারিবারিক কবরস্থানে লাশ দুটি দাফন করা হয়।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমির হোসেন প্রথম আলোকে বলেন, মা-মেয়ের হত্যার ঘটনায় স্বজনদের পক্ষ থেকে আজ বিকেল পর্যন্ত থানায় কোনো লিখিত অভিযোগ দেওয়া হয়নি। এক প্রশ্নের জবাবে ওসি বলেন, চাঞ্চল্যকর এই জোড়া খুনের ঘটনায় স্বজনেরা অভিযোগ দিতে দেরি করলেও থানা-পুলিশ বসে থাকেনি। ঘটনার পারিপার্শ্বিক দিক বিবেচনায় নিয়ে কে বা কারা এই ঘটনায় জড়িত থাকতে পারে, তার খোঁজখবর নেওয়া শুরু হয়েছে।

প্রসঙ্গত, হাতিয়া পৌরসভার একটি বাড়ি থেকে ওমানপ্রবাসীর স্ত্রী ও আট বছর বয়সী মেয়ের লাশ উদ্ধার করা হয়। নিহত নারীর বড় ভাই অভিযোগ করেন, হাঁস-মুরগি নিয়ে তাঁর বোনের সঙ্গে প্রতিবেশীদের ঝগড়া–বিবাদ আছে। ওই বিরোধের জেরে প্রতিপক্ষের লোকজন পরিকল্পিতভাবে তাঁর বোন-ভাগনিকে ধর্ষণের পর হত্যা করতে পারে বলে তিনি সন্দেহ করছেন।