নৌকার প্রার্থিতা প্রত্যাহার করলেন আ.লীগ নেতা

আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে নৌকা প্রতীকে চেয়ারম্যান পদের প্রার্থী ছিলেন আকবর হোসেন
ছবি: সংগৃহীত

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের (ইউপি) উপনির্বাচনে নৌকা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী আকবর হোসেন প্রার্থিতা প্রত্যাহার করেছেন। আজ বুধবার দুপুরে রামগতি উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে গিয়ে তিনি প্রার্থিতা প্রত্যাহার করেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী হেকমত আলী মুঠোফোনে প্রথম আলোকে বলেন, শারীরিক অসুস্থতা ও পারিবারিক কারণ দেখিয়ে আকবর হোসেন প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

আকবর হোসেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে আছেন। এ বিষয়ে কথা বলতে আকবর হোসেনের মুঠোফোন নম্বর যোগাযোগের চেষ্টা করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

প্রার্থিতা প্রত্যাহার নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাস দিয়েছেন আকবর। এতে তিনি উল্লেখ করেন, ‘শারীরিক অসুস্থতার কারণে উপনির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করেছি। যাঁরা রাত–দিন কষ্ট করেছেন, তাঁদের কাছে আজীবন ঋণী থাকব। চিকিৎসার জন্য ঢাকার উদ্দেশে রওনা দিয়েছি।’

আগামীকাল বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। আগামী ১৫ জুন উপনির্বাচনের ভোট গ্রহণ হওয়ার কথা। আকবরের মনোনয়ন প্রত্যাহারের পর বর্তমানে এই ইউনিয়নে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী আছেন। তাঁদের মধ্যে একজন ইসলামি আন্দোলন বাংলাদেশের ও দুজন স্বতন্ত্র।

দলীয় সূত্রে জানা গেছে, আলেকজান্ডার ইউপির চেয়ারম্যান আনোয়ার হোসেন সম্প্রতি বার্ধক্যজনিত কারণে মারা গেছেন। এতে ওই ইউনিয়নে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তৃণমূল থেকে তিনজন চেয়ারম্যান প্রার্থীর নাম কেন্দ্রে পাঠায় উপজেলা আওয়ামী লীগ। তাঁদের মধ্যে আকবরকে মনোনয়ন দেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ।

রামগতি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ বলেন, আকবর হোসেন তাঁদের সঙ্গে পরামর্শ না করেই হঠাৎ প্রার্থিতা প্রত্যাহার করেছেন। তাঁর সঙ্গে যোগাযোগের চেষ্টা করে দুটি মুঠোফোন নম্বরই বন্ধ পাওয়া যাচ্ছে।