বিজ্ঞাপন
বিজ্ঞাপন

একই পথসভার আরও একটি ভিডিওতে জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মতিউর রহমানকে বলতে শোনা যায়, ‘আমার ইতিমধ্যে জেনে এসেছি, এই কুলবাড়িয়া গ্রাম পশ্চিম পাকিস্তান। এই পশ্চিম পাকিস্তানের আস্তানা যদি ভাঙতে হয়, তাহলে আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। নৌকাতে প্রকাশ্যে ভোট দিতে হবে। সদস্য ভোটটি গোপনে দিতে পারেন। যাঁরা নৌকাতে ভোট দেবেন না, তাহলে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ বসে থাকবে না। বিরোধী দলের লোক যাতে ভোটকেন্দ্রে প্রবেশ করতে না পারে, সেদিকে আপনারা খেয়াল রাখবেন। আমাদের মন্ত্রী (জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন) বলেছেন, কুতুবপুর ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী ইদ্রিস আলীকে নির্বাচিত করার জন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।’

ভোটের দিনে যদি আপনাদের কাছে না পাই, আপনি বিবাহ করবেন আমার কাছে, আর শোবেন না, আর আপনি আমার বউ! এসব আর অত সহজ হবে না। ভাতারের ভাত খাবেন আর গীত গাবেন...। অত সহজ না।
মোখলেছুর রহমান, দপ্তর সম্পাদক, মেহেরপুর জেলা আওয়ামী লীগ
default-image

তৃতীয় ধাপে ২৮ নভেম্বরের ইউপি নির্বাচনে মেহেরপুর জেলা সদরের কুতুবপুর ইউপিতে নৌকা প্রতীকে নির্বাচন করছেন কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস আলী। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন সেলিম রেজা।

জানতে চাইলে বিদ্রোহী প্রার্থী সেলিম রেজা প্রথম আলোকে বলেন, দলের নির্দেশনা রয়েছে ইউপি নির্বাচন সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ করার। তবে জেলা আওয়ামী লীগের কয়েকজন নেতা প্রকাশ্যে নির্বাচনী পথসভায় এমন বক্তব্য দিয়েছেন, যাতে করে নির্বাচন সম্পর্কে ভোটারদের মনে ভয় ও শঙ্কা বিরাজ করে। ভোটকেন্দ্রে ভোটাররা যেন যেতে না পারে। তবে জেলা প্রশাসন ও পুলিশের ওপর আস্থা রয়েছে। নির্বাচন অবশ্যই সুষ্ঠু হবে।

হুমকির বিষয়ে জানতে চাইলে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোখলেছুর রহমান বলেন, ‘আমি নৌকার প্রার্থীকে ভোট দিতে ভোটারদের আহ্বান করেছি। দেখিয়ে দিতে বলার অর্থ হচ্ছে নৌকাকে জেতানো বোঝানো হয়েছে। বিরোধী দলের নেতা-কর্মীরা ভিডিও বানিয়ে অপপ্রচার চালাচ্ছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ আবু আনসার বলেন, নির্বাচনে অনেকে অনেক কথা বলে থাকেন। জেলা প্রশাসন অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরিতে বদ্ধপরিকর। এসব বক্তব্য চলমান নির্বাচনে ভোটারদের মধ্যে কোনো শঙ্কা তৈরি করতে পারবে না।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন