নৌকা পেলেন মাহফুজুর রহমান

মাহফুজুর রহমান

মেহেরপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র মাহফুজুর রহমান। শুক্রবার বিকেলে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক সভায় এ প্রার্থিতা চূড়ান্ত করা হয়।

মাহফুজুর রহমান জেলা যুবলীগের আহ্বায়ক ও গত পৌর নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ছিলেন। ওই নির্বাচনে এক দশকের বেশি সময় ধরে ক্ষমতায় থাকা মেয়র মোতাচ্ছেম বিল্লাহকে পরাজিত করে তিনি নির্বাচিত হন।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, আগামী ১৫ জুন মেহেরপুর পৌরসভার নির্বাচন।

চলতি পৌর নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী একাধিক নেতা দলীয় ফরম সংগ্রহ করেন। প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের পত্নী সৈয়দ মোনালিসা ইসলামসহ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহীম শাহিন, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আরিফুল এনাম, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইমতিয়াজ বিন হারুন, সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীনের স্ত্রী তহমিনা খাতুন, পুত্র তানভীর আহমেদ, জেলা যুবলীগের সাবেক সভাপতি সাজ্জাদুল আনাম, জেলা যুবলীগের সদস্য সোয়েব রহমান, মেহেরপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফুয়ান রুপক ও মেহেরপুর বড় বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

শুক্রবার বিকেল পাঁচটায় গণভবনে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। সভায় মেয়র পদে মনোনয়নপ্রত্যাশী ১১ জনের মধ্য থেকে মাহফুজুর রহমানকে মনোনীত করা হয়।

জানতে চাইলে মাহফুজুর রহমান বলেন, ‘মেহেরপুর পৌর শহরকে গত পাঁচ বছরে ঢেলে সাজানো হয়েছে। প্রতিটি সড়ক এখন পাকা। একটি শক্তিশালী নেতাকে টেক্কা দিয়ে রাজনীতির মাঠে আওয়ামী লীগকে সংগঠিত করে রাখা হয়েছে। সব দিক বিবেচনা করে সভানেত্রী আমাকে মনোনয়ন দিয়েছেন। এতে পৌরবাসীর আকাঙ্ক্ষার বাস্তবায়ন হলো।’

জেলা পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা গোলাম রসুল বলেন, মেহেরপুরে বিবদমান রাজনীতিতে মাহফুজুর রহমানকে দলীয় প্রতীক দেওয়ায় দলছুট নেতা–কর্মীরা আবারও সক্রিয় হবে। এই মনোনয়ন প্রভাব খাটিয়ে ধীরে ধীরে আওয়ামী লীগের ত্যাগী নেতা–কর্মীদের দল থেকে বের করে দেওয়ার ষড়যন্ত্র রুখতে সাহায্য করবে।