নড়াইলে সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন

নড়াইলে সাংবাদিক কাজী হাফিজুর রহমানের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে নড়াইল প্রেসক্লাবের সামনে
ছবি: প্রথম আলো

সাপ্তাহিক ‘নড়াইল কণ্ঠ’ পত্রিকার সম্পাদক কাজী হাফিজুর রহমানের বিরুদ্ধে নড়াইল শহরের সারের ডিলার মো. হাসানুজ্জামানের করা মামলার প্রতিবাদে এবং এ মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করা হয়েছে। নড়াইলের সাংবাদিক সমাজের ব্যানারে আজ সোমবার বেলা ১১টার দিকে নড়াইল প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন হয়।

গত ২৩ মার্চ কাজী হাফিজুর রহমানসহ পাঁচজনের বিরুদ্ধে খুলনা বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালতে এ মামলা করা হয়। হাসানুজ্জামান জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও নড়াইল চেম্বার অব কমার্সের সভাপতি। মামলায় তিনি অভিযোগ করেন, ‘নড়াইল কণ্ঠ নিউজ’ নামে ফেসবুক পেজে হাসানুজ্জামানের বিরুদ্ধে ধারাবাহিকভাবে অসত্য তথ্য প্রচার করা হয়েছে। এর ফলে তাঁর এক কোটি টাকার মানহানি করা হয়েছে।

আরও পড়ুন

মানববন্ধনে বক্তারা বলেন, কৃষক আলী মোহম্মদ সারের ডিলার মো. হাসানুজ্জামানের দোকানে সার কিনতে গেলে তাঁকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। বিষয়টি নিয়ে কাজী হাফিজুর রহমান সংবাদ প্রকাশ করেন। এটা তাঁর পেশাগত দায়িত্ব। অথচ এ কারণে তাঁর নামে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। অবিলম্বে ওই মামলা প্রত্যাহার করতে হবে, না হলে কঠোর আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে।

এ সময় বক্তব্য দেন নড়াইল প্রেসক্লাবের সহসভাপতি সৈয়দ নাইমুর রহমান, সাধারণ সম্পাদক শামীমুল ইসলাম, সাংবাদিক মলয় নন্দী, সাথী তালুকদার, সাইফুল ইসলাম, কাজী হাফিজুর রহমান, রেজাউল করিম, এম এম ওমর ফারুক, কাজী আশরাফ প্রমুখ।

এদিকে কৃষক আলী মোহম্মদকে লাঞ্ছিত করার অভিযোগের বিষয়টি তদন্তে যুগ্ম সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়াকে দায়িত্ব দিয়েছে কৃষি মন্ত্রণালয়। আগামীকাল মঙ্গলবার সকালে তিনি নড়াইলে এসে বিষয়টি তদন্ত করবেন বলে জানা গেছে।