পটুয়াখালীতে উপসর্গ নিয়ে মারা যাওয়া দুজনই করোনায় আক্রান্ত ছিলেন

করোনাভাইরাস
প্রতীকী ছবি

পটুয়াখালীর সদর উপজেলার ইটবাড়ীয়া ইউনিয়নের চান্দুখালী গ্রামে মারা যাওয়া বৃদ্ধ করোনায় আক্রান্ত ছিলেন। ওই বৃদ্ধ গতকাল শনিবার রাত সাড়ে আটটার দিকে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ ছাড়া জেলার বাউফলে এক নারীর মৃত্যু হওয়ার পর গতকাল তাঁর নমুনা পরীক্ষা করলে করোনা পজিটিভ আসে। এ দুজনসহ জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট ৫২ জন মারা গেলেন।

পটুয়াখালী সিভিল সার্জনের কার্যালয় থেকে জানা যায়, চান্দুখালী গ্রামে মারা যাওয়া বৃদ্ধের বয়স ৬০ বছর। জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে গত মঙ্গলবার তিনি পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য নমুনা দেন।

এরপর তিনি অসুস্থ হয়ে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। গতকাল সকালে তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদনে দেওয়া হয়। ওই দিন রাত সাড়ে আটটার দিকে তিনি মারা যান।

করোনায় মারা যাওয়া নারীর বয়স ৫২। বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। পরে তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হলে তিনি করোনা পজিটিভ ছিলেন বলে গতকাল নিশ্চিত হওয়া যায়।

পটুয়াখালীর সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, জেলায় এ পর্যন্ত ২ হাজার ২০৮ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ১১৫ জন। ১ জন হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন, ৪১ জন হোম আইসোলেশনে আছেন।