default-image

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা বেতন-ভাতা বাড়ানোসহ ১০ দফা দাবিতে আন্দোলনে নেমেছেন। এর অংশ হিসেবে আজ রোববার তাঁরা কর্মবিরতি পালন করেন। দাবি না মানা হলে লাগাতার কর্মবিরতির ডাক দেওয়া হবে বলে ঘোষণা করেন তাঁরা।

বিশ্ববিদ্যালয়টির কর্মচারী পরিষদের উদ্যোগে ওই কর্মসূচি পালন করা হয়। আজ সকাল ৯টার দিকে ক্যাম্পাসের প্রশাসনিক ভবন জয়বাংলা চত্বরে তিন শতাধিক কর্মচারী অবস্থান নিয়ে কর্মবিরতি পালন করেন। এ সময় সমাবেশে বক্তৃব্য দেন কর্মচারী পরিষদের সভাপতি মো. মজিবুর রহমান মৃধা, সাধারণ সম্পাদক মো. বদরুজ্জামান প্রমুখ।

বক্তারা বলেন, কর্মচারীদের সঙ্গে কর্তৃপক্ষের বৈষম্যমূলক আচরণ কোনোভাবেই মেনে নেওয়ার সুযোগ নেই। যৌক্তিক দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মচারীরা কেউ ঘরে ফিরে যাবেন না। দাবি মেনে নেওয়া না হলে ভবিষ্যতে লাগাতার কর্মসূচি দেওয়া হবে।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের বেতনের গ্রেড বাড়ানোসহ ১০ দফা দাবি আদায়ে ১০ দিনের সময়সীমা বেঁধে দিয়ে ১১ অক্টোবর সংগঠনের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার বরাবর স্মারকলিপি দেওয়া হয়। দাবি মানা না হলে ২১ অক্টোবর থেকে লাগাতার আন্দোলনের ঘোষণা দেয় সংগঠনটি। সে অনুযায়ী ২১ অক্টোবর থেকে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচির মধ্যে দিয়ে লাগাতার আন্দোলন শুরু হয়। এর অংশ হিসেবে আজ পূর্ণদিবস কর্মবিরতি পালন করেন কর্মচারীরা।

মন্তব্য পড়ুন 0