পটুয়াখালীতে মজুত শেষ, করোনা টিকাদান কার্যক্রম বন্ধ

করোনা টিকা
প্রতীকী ছবি

পটুয়াখালী জেলায় করোনা টিকাদান কার্যক্রম বন্ধ হয়ে গেছে। জেলায় করোনা টিকার মজুত শেষ হওয়ায় আজ রোববার জেলার সব টিকাদান বুথে এসে মানুষ ফিরে গেছে।

পটুয়াখালী সিভিল সার্জন কার্যালয় থেকে জানা গেছে, ৮ ফেব্রুয়ারি থেকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের ৮টি বুথসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের মোট ৩২টি বুথে করোনা টিকাদান কার্যক্রম শুরু হয়। জেলায় টিকা নিতে নিবন্ধন করেছেন ৫৮ হাজার ৫৮২ জন। শনিবার পর্যন্ত ৪৫ হাজার ৫৩৭ জন প্রথম ডোজ এবং ৩০ হাজার ৮২৪ জন দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন। এরপরই টিকার মজুত শেষ হয়ে যায়। এখন পর্যন্ত ৪৬ হাজার প্রথম ডোজ এবং দ্বিতীয় ডোজের ৩১ হাজার টিকা পাওয়া গেছে।

রোববার সকালে অনেককেই টিকা নিতে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা টিকাদান কেন্দ্রের বুথে গিয়ে ফিরে আসতে দেখা গেছে। ওই কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা নিতে আসা সদর উপজেলার লাউকাঠি ইউনিয়নের কিসমত মৌকরন গ্রামের জি এম মালেক জানান, ২২ মার্চ তিনি প্রথম ডোজের টিকা নিয়েছেন। রোববার দ্বিতীয় ডোজ টিকা নিতে এসে দেখেন কেন্দ্র তালাবদ্ধ।  

পটুয়াখালীর সিভিল সার্জন মো. জাহাংগীর আলম বলেন, ‘এই জেলায় যে পরিমাণ করোনা টিকা বরাদ্দ পাওয়া গেছে, তা শেষ হয়েছে। এ কারণে রোববার থেকে জেলায় করোনা টিকা দেওয়ার কার্যক্রম সাময়িক বন্ধ রয়েছে। তবে বরাদ্দ পাওয়া গেলে আবার টিকাদার শুরু করা যাবে বলে আশা করছি।’