পটুয়াখালী জেলা বিএনপির কার্যালয়ে তালা ঝুলিয়ে দিল স্বেচ্ছাসেবক লীগ

পটুয়াখালী শহরের বনানী সড়ক এলাকায় জেলা বিএনপির কার্যালয়ে তালা লাগিয়ে দিয়েছেন স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা। আজ বুধবার দুপুর ১২টার দিকে এ ঘটনার আগে স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা স্লোগান দিয়ে এসে কার্যালয়ের ভেতরের আসবাব ভাঙচুর করেছেন বলে অভিযোগ জেলা বিএনপি ও তাদের সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের।

পটুয়াখালী জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মশিউর রহমান বলেন, ‘নিত্যপ্রয়োজনীয় জিনিসের দামের ঊর্ধ্বগতির প্রতিবাদে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ সকাল ১০টায় জেলা বিএনপির কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়। কিন্তু জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা গতকাল মঙ্গলবার রাত ৮টার দিকে মিছিল নিয়ে এসে জেলা বিএনপির কার্যালয়ের সামনে সমাবেশ করে নানা হুমকি দেন। আমাদের কর্মসূচিতে বাধা আসবে, এই খবরে সংঘাত এড়াতে আমাদের কর্মসূচির স্থান পরিবর্তন করে পটুয়াখালী কোর্ট এলাকায় নিয়ে যাই।’

এদিকে বুধবার দুপুর ১২টার দিকে স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা ২৫ থেকে ৩০টি মোটরসাইকেলে করে এসে জেলা বিএনপির কার্যালয়ে হামলা চালিয়ে ভেতরের আসবাব ভাঙচুর করেন। পরে তাঁরা কার্যালয়ের শাটারে তালা লাগিয়ে দেন।

জেলা যুবদলের সভাপতি ও কেন্দ্রীয় যুবদলের সহসাধারণ সম্পাদক মো. মনিরুল ইসলাম বলেন, জেলা বিএনপি ও তার সহযোগী সংগঠনের কর্মসূচিগুলোতে ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা হামলা চালিয়ে যাচ্ছেন। নিত্যপ্রয়োজনীয় জিনিসের দামের ঊর্ধ্বগতির প্রতিবাদে ৫ মার্চ জেলা বিএনপির বিক্ষোভ-সমাবেশ কর্মসূচিতে হামলা ও ভাঙচুর করা হয়।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে পটুয়াখালী জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রিফাত হাসান বিএনপি ও এর সহযোগী সংগঠনের আনা অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন দাবি করেন। তিনি বলেন, ‘পটুয়াখালীতে জেলা বিএনপি ও এর সহযোগী সংগঠনের মধ্যে দীর্ঘদিনের কোন্দল। দলীয় কোন্দলের বিষয়টি আমাদের ওপর চাপিয়ে দেওয়া হচ্ছে। এর সঙ্গে স্বেচ্ছাসেবক লীগের কোনো সম্পৃক্ততা নেই।’