পদ্মায় বজ্রপাতে মারা যাওয়া বাবার লাশ মিলল এক দিন পর, ছেলে এখনো নিখোঁজ

চাঁপাইনবাবগঞ্জ জেলার মানচিত্র

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় পদ্মা নদীতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে মারা যাওয়া বদিউজ্জামান (৪২) নামের এক ব্যক্তির লাশ নিখোঁজ হওয়ার এক দিন পর উদ্ধার করা হয়েছে।

শুক্রবার দুপুরে উপজেলার উজিরপুর ইউনিয়নের পদ্মা নদীর ধূলাউড়ি ঘাটের কাছ থেকে তাঁর লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। বৃহস্পতিবার সন্ধ্যার এ ঘটনায় নিখোঁজ বদিউজ্জামানের ছেলে আবদুল আওয়ালের (২২) লাশ এখনো পাওয়া যায়নি। তাঁদের বাড়ি উপজেলার দুর্লভপুর ইউপির মনোহরপুর গ্রামে।

ওই বাবা ও ছেলে বৃহস্পতিবার নৌকায় করে ধূলাউড়ি ঘাটের উজানে মাছ ধরতে যান বলে জানিয়েছেন দুর্লভপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রাজীব।

তিনি প্রথম আলোকে বলেন, তাঁদের সঙ্গে প্রতিবেশী আবদুল আলিম (২৫) ছিলেন। সন্ধ্যার পর আকাশের অবস্থা খারাপ দেখে তাঁরা পাড়ে নৌকা নোঙর করেন। আবদুল আলিম নৌকা থেকে নামতে পারলেও বাবা-ছেলে নামার আগেই বজ্রপাত হয়। এ সময় বজ্রপাতে তাঁরা দুজন নৌকা থেকে নদীতে পড়ে যান। আর পাড়ে অজ্ঞান হয়ে পড়ে ছিলেন আলিম। জ্ঞান ফিরলে তিনি বদিউজ্জামানের বাড়িতে গিয়ে খবর দেন।

আবদুর রাজীব আরও বলেন, শুক্রবার সকাল থেকে লাশ উদ্ধারের অভিযানে নামে ডুবুরি দল। সন্ধ্যার আগপর্যন্ত ছেলের লাশ উদ্ধারে অভিযান চলছিল। বিকেলে প্রশাসনের পক্ষ থেকে ওই পরিবারকে ৪০ হাজার টাকা দেওয়া হয়েছে। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল হায়াত, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল হক এবং তিনি উপস্থিত ছিলেন বলে জানান ইউপি চেয়ারম্যান।

শিবগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মো. মেজবাহ বলেন, বজ্রপাতে মারা যাওয়া একজনের লাশ পাওয়া গেছে, অন্যজনের পাওয়া যায়নি।