default-image

পাবনা জেলা শহরের আব্দুল হামিদ সড়কে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (খামারবাড়ি) প্রাঙ্গণে ১০ দিনব্যাপী পুষ্পমেলা শুরু হয়েছে। জেলা প্রশাসনের সহযোগিতায় মেলার আয়োজন করেছে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও পুষ্পমেলা বাস্তবায়ন কমিটি।

আজ সোমবার দুপুরে মেলার উদ্বোধন করেন পাবনা-৫ আসনের সাংসদ গোলাম ফারুক। উদ্বোধনী অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ আব্দুল কাদেরের সভাপতিত্বে বক্তৃতা করেন জেলা কৃষক লীগের সভাপতি শহিদুর রহমান, নার্সারি মালিক কামাল হোসেন ও আব্দুর রশিদ।

বিজ্ঞাপন
default-image

বক্তারা বলেন, ফুল চাষ করে এখন চাষিরা ব্যাপকভাবে লাভবান হচ্ছেন। চাষিদের ফুল চাষে উদ্বুদ্ধ করতে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় জেলার বিভিন্ন এলাকার ২৫টি নার্সারির স্টল থাকবে। এসব স্টলে বাহারি ফুল দেখার পাশাপাশি ফুল গাছ, কীটনাশক ও সার-বীজ কেনা যাবে। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মেলা খোলা থাকবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গোলাম ফারুক বলেন, ‘ফুল পবিত্রতার প্রতীক, ফুল ভালোবাসার প্রতীক। ফুল আমাদের মন ভালো করে। এই মেলার মাধ্যমে জেলার মানুষ বাহারি ফুলের সঙ্গে পরিচিত হওয়ার পাশাপাশি আরও ফুলপ্রেমী হয়ে উঠবেন। অন্যদিকে ফুলচাষিরাও উদ্বুদ্ধ হবেন বলে আশা করি।’

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন