পাড়ের ছোট্ট তিন জোড়া স্যান্ডেল জানিয়ে দিল ডুবে গেছে ওরা

পানিতে ডুবে মৃত্যু
প্রতীকী ছবি

বাড়ির কাছের একটি পুকুরে গোসল করতে যায় ছোট্ট তিন শিশু। অনেকক্ষণ ধরে বাড়িতে না ফেরায় তাদের খুঁজতে যান স্বজনেরা। কিন্তু তিন শিশুকে কোথাও পাচ্ছিলেন না তাঁরা। একপর্যায়ে পুকুরের পাড়ে ছোট্ট তিন জোড়া স্যান্ডেল দেখে তাঁদের সন্দেহ হয়। পুকুরে খুঁজতে নেমে ওই তিন শিশুর লাশ পান স্বজনেরা।

যশোরের বাঘারপাড়া উপজেলার শ্রীরামপুর গ্রামে আজ সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। ওই তিন শিশুর বাড়িতে চলছে মাতম।

ডুবে যাওয়া তিন শিশু হলো সুমাইয়া খাতুন (৯), তমা খাতুন (৮) ও হোসাইন (৬)। তাদের মধ্যে সুমাইয়া খাতুন বাঘারপাড়া উপজেলার শ্রীরামপুর গ্রামের কামরুল ইসলামের মেয়ে। তমা খাতুন একই গ্রামের হারুণ মোল্লার মেয়ে এবং হুসাইন আবু সাঈদ মোল্লার ছেলে।

ওই তিন শিশুর মধ্যে দুজন স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য তোরাপ হোসেনের আত্মীয়। তিনি প্রথম আলোকে বলেন, দুপুর ১২টার দিকে সুমাইয়া, তমা ও হোসাইন বাড়ি থেকে কিছুটা দূরে নতুন খনন করা একটি পুকুরে গোসল করতে নামে। অনেকক্ষণ ধরে বাড়ি ফিরে না আসায় তাদের খুঁজতে যান স্বজনেরা।

বেলা দেড়টার দিকে ওই পুকুরের পাড়ে তাদের তিন জোড়া স্যান্ডেল পাওয়া যায়। এরপর পুকুরে নেমে খোঁজাখুঁজির পর তাদের উদ্ধার করে বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মো. আলামিন বলেন, বেলা দুইটার দিকে তিন শিশুকে স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। কিন্তু এর আগেই তাদের মৃত্যু হয়েছে।

বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ উদ্দীন বলেন, এ ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে।