পাড়ে খেলতে খেলতে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

পানিতে ডুবে শিশুমৃত্যু
প্রতীকী ছবি

বরিশালের হিজলা উপজেলায় পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে উপজেলার হিজলা গৌরাব্দি ইউনিয়নের চর হিজলা গ্রামে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া দুই শিশু হলো চর হিজলা গ্রামের মো. হারুন মাঝির ছেলে মোহাম্মদ আলী (৫) ও হারুনের বোনের মেয়ে নীলিমা (৪)। নীলিমা মেহেন্দীগঞ্জ উপজেলার পূর্বসাটি উলানিয়া গ্রামের লতিফ রাঢ়ীর মেয়ে। দুই শিশু মামাতো–ফুফাতো ভাই-বোন। হিজলা গৌরাব্দি ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য সোহরাব হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

পরিবারের বরাত দিয়ে সোহরাব হোসেন বলেন, নীলিমা তার মায়ের সঙ্গে মামা হারুন মাঝির বাড়িতে বেড়াতে আসে। দুপুরে নীলিমা মামাতো ভাই মোহাম্মদ আলীর সঙ্গে বাড়ির পাশের মসজিদের পুকুরপাড়ে খেলতে যায়। সেখানে খেলতে খেলতে দুজনই পুকুরে পড়ে যায়। পরে স্বজনেরা তাদের খোঁজ করে না পেয়ে পুকুরে নেমে সন্ধান করেন।

ইউপি সদস্য সোহরাব বলেন, বেলা একটার দিকে তাদের দুজনকে উদ্ধার করে হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানকার চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন। ঘটনাটি থানা–পুলিশকে অবহিত করা হয়েছে। তাঁরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইউনুস মিয়া প্রথম আলোকে বলেন, পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। তাঁরা দুজন মামাতো-ফুফাতো ভাই-বোন।