পিরোজপুরে শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে আটক ৬

গ্রেপ্তার
প্রতীকী ছবি

পিরোজপুরে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ছয়জনকে আটক করে পুলিশে দিয়েছেন একটি গোয়েন্দা সংস্থার সদস্যরা। আজ শুক্রবার সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত শহরের তিনটি পরীক্ষাকেন্দ্রের আশপাশের এলাকা থেকে তাঁদের আটক করা হয়।

আটক হওয়া ব্যক্তিরা হলেন নাজিরপুর উপজেলার তারাবুনিয়া গ্রামের আরিফুর রহমান, একই উপজেলার সামান্তগাতি গ্রামের আবিদ শেখ, ষোলশত গ্রামের আলী আজম, বানিয়ারী গ্রামের মো. শিপন, ঘোষকাঠী গ্রামের প্রিয়া হালদার ও যুগিয়া গ্রামের সবুজ হালদার। তাঁদের মধ্যে সবুজ হালদার ছাড়া বাকি পাঁচজন পরীক্ষার্থী ছিলেন।

পুলিশ জানায়, শুক্রবার সকালে একটি গোয়েন্দা সংস্থার সদস্যরা পিরোজপুর সদরের কয়েকটি পরীক্ষাকেন্দ্রে অবস্থান নেন। এ সময় পিরোজপুর সদরের কিয়ামউদ্দিন মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষাকেন্দ্র এলাকা থেকে চারজন, পিরোজপুর সরকারি বালিকা বিদ্যালয় পরীক্ষাকেন্দ্র এলাকা থেকে একজন, পিরোজপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষাকেন্দ্র এলাকা থেকে একজনকে আটক করা হয়।

পুলিশ আরও জানায়, পরীক্ষা শুরুর আগে দুটি কেন্দ্রের সামনে থেকে পাঁচ পরীক্ষার্থীর মুঠোফোনে প্রশ্নপত্রের উত্তর পাওয়া গেলে তাঁদের আটক করা হয়। এরপর পরীক্ষা চলাকালে পিরোজপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষাকেন্দ্র এলাকা থেকে সবুজ হালদারের মুঠোফোনের হোয়াসঅ্যাপে প্রশ্নপত্রের উত্তর পাওয়া যায়। সবুজ পরীক্ষাকেন্দ্রের বাইরে বসে প্রশ্নপত্রের উত্তর সমাধান করে পরীক্ষা হলে সরবরাহ করছিলেন বলে ধারণা করা হচ্ছে।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আ জ ম মাসুদুজ্জামান বলেন, একটি গোয়েন্দা সংস্থার সদস্যরা ছয়জনকে আটক করে থানায় সোপর্দ করেছেন। আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাঁদের সঙ্গে পাওয়া উত্তরের সঙ্গে পরীক্ষার প্রশ্নপত্রের মিল আছে কি না, তা যাচাই করে দেখা হচ্ছে।