পীরগঞ্জে হিন্দুপাড়ায় হামলার ঘটনায় আরও ১০ আসামি রিমান্ডে

পীরগঞ্জে উত্তেজিত জনতার দেওয়া আগুনে বসতঘরের সঙ্গে পুড়েছে রিকশাভ্যান
ছবি: প্রথম আলো

রংপুরের পীরগঞ্জ উপজেলায় হিন্দুপাড়ায় হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার আরও ১০ আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে রংপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ফজলে এলাহী খান এ রিমান্ড মঞ্জুর করেন। এ নিয়ে ৬০ আসামিকে রিমান্ডে পেল পুলিশ।

পীরগঞ্জ আমলি আদালতের সাধারণ নিবন্ধক শহীদুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, নতুন করে ১০ আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে। এর আগে দুই দফায় ৫০ আসামিকে তিন দিনের রিমান্ডে নেওয়া হয়েছিল। রিমান্ড শেষে তাঁদের কারাগারে পাঠানো হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা পীরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মাহবুবুর রহমান বলেন, হিন্দুদের বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের মামলায় নতুন ১০ আসামির সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। আদালত শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র বলেন, নতুন করে রিমান্ডে পাওয়া ১০ জনের মধ্যে হামলার ঘটনার সময়ে পেট্রল নিয়ে মোটরসাইকেলে করে আসা আবদুল্লাহ আল মামুন (২৩) ও ওমর ফারুক (২৪) নামের দুই আসামি আছেন। রোববার রাতে এই দুজনকে গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার আলীনগর গ্রামের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। এ দুজন জামায়াত-শিবিরের কর্মী। তাঁদের জিজ্ঞাসাবাদ করলে ঘটনার বিষয়ে আরও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যেতে পারে।

আরও পড়ুন

ওসি আরও বলেন, উপজেলার রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর মাঝিপাড়া গ্রামে সহিংসতার ঘটনায় চারটি মামলা হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনে করা তিনটি মামলা এবং হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় আরেকটি মামলা করা হয়েছে। চার মামলায় গ্রেপ্তার করা ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৭০।

ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে ১৭ অক্টোবর রাতে পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর মাঝিপাড়া গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।