পুলিশের দাবি, সম্পর্কের জেরে প্রবাসীর স্ত্রীকে গলা কেটে হত্যা

খুন
প্রতীকী ছবি

নেত্রকোনায় প্রবাসীর স্ত্রী শরিফা আক্তার (৩০) হত্যার ঘটনায় জড়িত অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। ওই যুবকের নাম সুভাষ মিয়া (৩২)। তিনি সদর উপজেলার কাংসা গ্রামের বাসিন্দা। আজ সোমবার বিকেলে নিজ বাড়ি থেকে পুলিশ তাঁকে গ্রেপ্তার করে।

নিহত শরিফা আক্তার সদর উপজেলার সাজিউড়া গ্রামের রিপন মিয়ার স্ত্রী। শরিফা দীর্ঘদিন ধরে তাঁর এক মেয়ে ও এক ছেলেকে নিয়ে বাবার বাড়ি কাংসা গ্রামে বসবাস করছিলেন। স্বামী রিপন মিয়া তিন বছর ধরে মালয়েশিয়ায় শ্রমিক হিসেবে কর্মরত রয়েছেন।

আরও পড়ুন

এলাকার কয়েকজন বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, শরিফা আক্তার প্রতিদিনের মতো গত শুক্রবার রাতের খাবার খেয়ে সপ্তম শ্রেণিতে পড়ুয়া মেয়েকে (১৩) নিয়ে ঘুমিয়ে পড়েন। পরদিন শনিবার সকালে মেয়ে ঘুম থেকে জেগে বিছানায় মায়ের গলাকাটা লাশ দেখতে পায়। পরে পুলিশ লাশ উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠায়। এ ঘটনায় গতকাল রোববার সন্ধ্যায় নিহত শরিফার বড় বোন হিরামণি আঙ্গুরা বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে একটি হত্যা মামলা করেন।

গ্রেপ্তার সুভাষ শরিফার স্বামী রিপন মিয়ার বন্ধু। তিনি মোবাইল ব্যাংকিংয়ের দোকান পরিচালনা করেন। পুলিশের দাবি, জিজ্ঞাসাবাদে সুভাষ হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

এই ঘটনায় জড়িত অভিযোগে পুলিশ আজ বিকেলে সুভাষ মিয়াকে গ্রেপ্তার করে। সুভাষ শরিফার স্বামী রিপন মিয়ার বন্ধু। তিনি কাংসা বাজারে মোবাইল ব্যাংকিংয়ের দোকান পরিচালনা করেন। পুলিশের দাবি, জিজ্ঞাসাবাদে সুভাষ হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার শাকের আহমেদ প্রথম আলোকে বলেন, জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হওয়া সুভাষ জানিয়েছেন, তাঁর কাছে রিপন মিয়া তাঁর স্ত্রীর জন্য মালয়েশিয়া থেকে টাকাপয়সা পাঠাতেন। স্বামীর পাঠানো টাকাপয়সা আনতে গিয়ে সুভাষ মিয়ার সঙ্গে শরিফার ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে ওঠে। শরিফা কিছুদিন ধরে তাঁকে বিয়ের চাপ দিচ্ছিলেন। কিন্তু ঘরে বউ ও সন্তান থাকায় সুভাষ বিয়ে করতে পারছিলেন না। আর এ কারণেই তিনি শরিফাকে হত্যার পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী শুক্রবার রাতে সিঁদ কেটে ঘরে ঢুকে শরিফাকে গরু কাটার ছুরি দিয়ে গলা কেটে হত্যা করেন।

নেত্রকোনা পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী রাত আটটার দিকে মুঠোফোনে প্রথম আলোকে বলেন, খুনের বিষয়ে গ্রেপ্তার হওয়া সুভাষ জিজ্ঞাসাবাদে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। হত্যায় ব্যবহৃত ছুরিটিও পুলিশ উদ্ধার করেছে। সুভাষ মিয়াকে আগামীকাল মঙ্গলবার আদালতে সোপর্দ করা হবে।