পুলিশের বাধা উপেক্ষা করে ঠাকুরগাঁওয়ে বিএনপির মিছিল

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পুলিশি বাধা উপেক্ষা করে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। শনিবার দুপুরে
ছবি: সংগৃহীত

তেল-গ্যাসসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। আজ শনিবার দুপুর ১২টার দিকে শহরের শহীদ মোহাম্মদ আলী সড়কে বিএনপির কার্যালয়ের সামনে থেকে নেতা-কর্মীরা মিছিল বের করলে পুলিশ তাঁদের বাধা দেন। পরে পুলিশি বাধা উপেক্ষা করে মিছিল করেন তাঁরা।

বিএনপির কয়েকজন নেতা বলেন, দলীয় কার্যালয় থেকে মিছিল নিয়ে বের হওয়ার পথে পুলিশ তাঁদের বাধা দেন। এ সময় মহিলা দলের নেতাদের সঙ্গে পুলিশের বাগ্‌বিতণ্ডা হয়। পরে পুলিশের বাধা উপেক্ষা করে শহরে বিক্ষোভ মিছিল করেন তাঁরা। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে এসে সমাবেশ করে।

জেলা বিএনপির সহসভাপতি নুর করিমের সভাপতিত্বে সমাবেশে মহিলা দলের সভানেত্রী ফোরাতুন নাহার, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনান, জেলা যুবদলের সভাপতি চৌধুরী মাহেবুল্লাহ আবু নুরসহ সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য দেন।

নুর করিম অভিযোগ করেন, সারা দেশে নীরব দুর্ভিক্ষ চলছে। ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের সীমাহীন দুর্নীতির কারণে নিত্যপণ্যের দাম লাগামছাড়া। কিন্তু নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সরকারের কোনো পদক্ষেপ নেই। মানুষের কথা বলতে রাস্তায় নামলে পুলিশ বাধা দিচ্ছে। মানুষের ভাত ও কাপড় নিশ্চিত করতে হলে এই সরকারকে হটাতে হবে বলে মন্তব্য করেন তিনি।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম প্রথম আলোকে বলেন, বিএনপির মিছিলে কোনো বাধা দেওয়া হয়নি।