বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সন্ধ্যা সাড়ে ছয়টায় বিশ্ববিদ্যালয় বন্ধুসভার সদস্যদের সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। রাত আটটায় শুরু হয় আলোচনা সভা। সভায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পরিচালক অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবির, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ও জাবি বন্ধুসভার উপদেষ্টা অধ্যাপক মনোয়ার হোসেন, বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি মুমিত আল রশীদ, অর্থ সম্পাদক জাফর সাদিক উপস্থিত ছিলেন। এ ছাড়া ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় বন্ধুসভা, ক্যামব্রিয়ান বন্ধুসভার সদস্যরাসহ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বন্ধুসভার সাবেক ও বর্তমান সদস্যরা এতে অংশ নেন।

অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবির বলেন, ‘প্রথম আলো আমাদের নিত্যকার সঙ্গী হয়ে গেছে। কারণ, এই পত্রিকা ভিন্ন ধারার সংবাদ পরিবেশন করে। দেশকে আলোর পথে এগিয়ে নিতে চেষ্টা করে।’

আলোচনা সভা চলাকালে প্রাণীদের প্রতি অপরিসীম প্রেম এবং সাপ উদ্ধার ও সংরক্ষণে কাজ করার জন্য বিশ্ববিদ্যালয়ের ডিপ ইকোলজি অ্যান্ড স্নেক রেসকিউ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মাহফুজুর রহমান এবং স্বেচ্ছাসেবায় অগ্রণী ভূমিকা রাখার জন্য বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী আয়েশা আক্তারকে বন্ধুসভার পক্ষ থেকে সম্মাননা দেওয়া হয়।

আলোচনা সভা শেষে গানের দল অবান্তর-এর পরিবেশনা ছাড়াও জাহাঙ্গীরনগর থিয়েটারসহ বিশ্ববিদ্যালয়ের কয়েকটি সাংস্কৃতিক সংগঠনের মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন