প্রথম আলো বন্ধুসভার উদ্যোগে পটুয়াখালীতে শান্তি ও সম্প্রীতি সমাবেশ

পটুয়াখালী প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এ সমাবেশে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন
ছবি: প্রথম আলো

দেশের বিভিন্ন স্থানে পূজামণ্ডপে হামলা-ভাঙচুর ও সনাতন ধর্মাবলম্বীদের ওপর সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে পটুয়াখালীতে প্রথম আলো বন্ধুসভার উদ্যোগে শান্তি ও সম্প্রীতির সমাবেশ হয়েছে। আজ শনিবার সকালে পটুয়াখালী প্রেসক্লাবের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে সব ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছে। কিন্তু একটি উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী পরিকল্পিতভাবে পূজামণ্ডপে হামলা-ভাঙচুর চালিয়ে সাম্প্রদায়িক দ্বন্দ্ব-সংঘাতের সৃষ্টি করছে। সমাবেশ থেকে হামলাকারীদের চিহ্নিত করে গ্রেপ্তারের মাধ্যমে বিচারের দাবি জানানো হয়।

‘সাম্প্রদায়িক হামলা রুখে দাঁড়াও’—এই স্লোগান নিয়ে ঘণ্টাব্যাপী এ সমাবেশে বীর মুক্তিযোদ্ধা, সংস্কৃতিকর্মী, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।সমাবেশে বক্তব্য দেন পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি স্বপন ব্যানার্জি, সাধারণ সম্পাদক জালাল আহমেদ, জেলা পূজা উদ্‌যাপন পরিষদের সাধারণ সম্পাদক কাজল বরণ দাস, জেলা কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী আলী হোসেন, পটুয়াখালী বন্ধুসভার সাধারণ সম্পাদক মেহেদী হাসান, অর্থবিষয়ক সম্পাদক প্রতিমা রানী দাস প্রমুখ।