বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রতিষ্ঠানটিতে প্রভাষক থেকে অফিস সহকারী পদে লোকবল নিয়োগের বিজ্ঞপ্তিও দেওয়া হয়েছে। নামের বদৌলতে সরকারি হওয়ার আশা জাগিয়ে প্রতিষ্ঠানটিতে নিয়োগবাণিজ্য চলছে বলেও অভিযোগ উঠেছে। প্রতিষ্ঠানটি নাটোরের বড়াইগ্রাম উপজেলার নগর ইউনিয়নের ছোট পিঙ্গুইন গ্রামে।

গ্রামের ফসলের মাঠের মধ্যে এই প্রতিষ্ঠানটি গড়ে তুলেছেন আবদুস সাত্তার নামের এক ব্যক্তি। তিনি উপজেলা সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা। পিঙ্গুইন গ্রামেই তাঁর বাড়ি। প্রতিষ্ঠানে অধ্যক্ষের দায়িত্ব দিয়েছেন জামাতা মো. মনিরুজ্জামানকে। তিনি নাটোর শহরের সিটি কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক। কলেজটি এমপিওভুক্ত।

২৩ ডিসেম্বর দুপুরে ছোট পিঙ্গুইন গ্রামে গিয়ে দেখা যায়, রাস্তার পাশে একটি বড় সাইনবোর্ড। তাতে লেখা ‘শেখ হাসিনা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ’। ফসলের মাঠ পেরিয়ে আধা পাকা কয়েকটি ঘর। একটির দেয়ালে ঝোলানো সাইনবোর্ডে ‘শেখ হাসিনা টেকনিক্যাল ইনস্টিটিউট’ লেখা।

অধ্যক্ষের কক্ষে বসে কথা হয় ‘ল্যাব অ্যাসিস্ট্যান্ট’ পরিচয় দেওয়া ইলিয়াস হোসেনের সঙ্গে। তিনি বলেন, প্রতিষ্ঠানটি প্রায় ছয় মাস আগে চালু হয়েছে। পর্যায়ক্রমে বিভিন্ন পদে লোকবল নিয়োগ দেওয়া হচ্ছে। প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত ভর্তির বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। তবে নবম শ্রেণিসহ ৩টি শ্রেণিতে এ পর্যন্ত মোট ১১ শিক্ষার্থী ভর্তি ফরম জমা দিয়েছে।

প্রতিষ্ঠানটিতে কম্পিউটার অপারেটর পদে নিয়োগ পাওয়ার চেষ্টা করেছিলেন উপজেলার বাজিতপুর গ্রামের মাসুদ রানা। তাঁর বড় ভাই খোয়াজ আলী বলেন, মাসুদের নিয়োগের ব্যাপারে তিনি চেষ্টা করেছিলেন। কিন্তু কলেজ কর্তৃপক্ষ ১০ লাখ টাকার কমে নিয়োগ দিতে রাজি হয়নি। এত টাকা দিতে না পারায় তাঁর ভাইয়ের নিয়োগ হয়নি। তবে তাঁর এক প্রতিবেশী ১০ লাখ টাকার চুক্তিতে নিয়োগ পেয়েছেন। পাঁচ লাখ টাকা দিয়েও দিয়েছেন।

শেখ হাসিনার নামে প্রতিষ্ঠান করতে হলে বঙ্গবন্ধু ট্রাস্টের অনুমতি লাগে। প্রতিষ্ঠাতা আবদুস সাত্তার বলেন, তিনি এর অনুমতি চেয়েছেন। এ ছাড়া সরকারি হওয়ার আগাম প্রচারণা চালিয়ে নিয়োগ–বাণিজ্যর অভিযোগও ঠিক না। কারও কাছ থেকে টাকা নেওয়া হয়নি।

এ বিষয়ে বড়াইগ্রামের ইউএনও মারিয়াম খাতুন বলেন, তিনি লিখিত অভিযোগ পেয়েছেন। উপজেলার সহকারী প্রোগ্রাম অফিসার (আইসিটি) তদন্ত করছেন। তিনি প্রতিবেদন দিলে সেই অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন