বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, স্কুল ছুটির পর জাকিয়া সুলতানা তাঁর স্বামীর মোটরসাইকেলের পেছনে বসে বগুড়ার উপশহর এলাকার বাসায় ফিরছিলেন। এ সময় রায়নগর ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম মোটরসাইকেল প্রতীকের সমর্থনে কয়েক শ মোটরসাইকেল ও সিএনজিচালিত অটোরিকশা নিয়ে নির্বাচনী মহড়া করেন। এতে ঢাকা-রংপুর মহাসড়কে দীর্ঘ যানজট তৈরি হয়। আটকা পড়ে শত শত যানবাহন। দুর্ভোগে পড়েন হাজারো মানুষ।

default-image

প্রত্যক্ষদর্শীরা জানান, রুহুল আমিন মোটরসাইকেল নিয়ে মহাসড়কের এক পাশ দিয়ে ধীরগতিতে এগোনোর চেষ্টা করছিলেন। ঢাকা-রংপুর মহাসড়কে ওঠার পর মহাস্থানগড় পেট্রল পাম্পের কাছে পৌঁছলে যানজটে আটকা একটি ট্রাকের সঙ্গে মোটরসাইকেলটির ধাক্কা লাগে। এতে জাকিয়া সুলতানা মোটরসাইকেল থেকে ছিটকে ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে মাথায় আঘাত পান। গুরুতর আহত অবস্থায় তাঁকে বগুড়ার বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

শিবগঞ্জ উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা এনায়েতুর রশীদ বলেন, জাকিয়া সুলতানা এবং তাঁর স্বামী রুহুল আমিন দুজনই শিবগঞ্জ উপজেলায় দুটি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত। স্কুল শেষে মোটরসাইকেলে বগুড়ায় ফেরার পথে জাকিয়া সুলতানা নিহত হন।

শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহমেদ বলেন, স্কুলশিক্ষক জাকিয়া সুলতানা তাঁর নিকটাত্মীয়। তাঁর লাশ রায়নগর গ্রামে বাবার বাড়িতে নেওয়া হয়েছে।

হাইওয়ে গোবিন্দগঞ্জ থানার ওসি খায়রুল ইসলাম বলেন, রায়নগর ইউপি নির্বাচনে একজন প্রার্থীর নির্বাচনী মহড়াকে কেন্দ্র করে মহাসড়কে দীর্ঘ যানজট তৈরি হয়েছিল। পরিস্থিতি সামাল দিতে পুলিশকে হিমশিম খেতে হয়েছে।

আচরণবিধি লঙ্ঘন করে গাড়িবহর নিয়ে মহড়ার বিষয়ে রায়নগর ইউপি নির্বাচনে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান শফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, জনগণ উৎসব করতে চেয়েছিল, এ কারণে মহড়া করতে হয়েছিল। মানুষের ভোগান্তি ও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘিত হলেও কিছুই করার ছিল না।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন