ফরিদপুরে বিএনপির দুটি আহ্বায়ক কমিটি দেওয়ায় ছাত্রদলের অভিনন্দন

আজ সোমবার বেলা ১১টার দিকে ফরিদপুর প্রেসক্লাব চত্বরে জেলা ও মহানগর ছাত্রদল এ সমাবেশের আয়োজন করে
ছবি: প্রথম আলো

ফরিদপুর জেলা বিএনপি ও মহানগর বিএনপির দুটি আহ্বায়ক কমিটির অনুমোদন দেওয়ায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে অভিনন্দন জানিয়ে সমাবেশ করেছে জেলা ও মহানগর ছাত্রদল। আজ সোমবার বেলা ১১টার দিকে ফরিদপুর প্রেসক্লাব চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা ছাত্রদলের সভাপতি সৈয়দ আদনান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ফরিদপুর মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক শাহরিয়ার হোসেন, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রঞ্জন চৌধুরী, সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক রেজোয়ান বিশ্বাস, মহানগর যুবদলের সহসভাপতি এম এম ইউসুফ, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মুরাদ হোসেন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবু সাঈদ প্রমুখ।

বক্তারা বলেন, দীর্ঘদিন জেলা বিএনপি ও মহানগর বিএনপির কমিটি না থাকায় ফরিদপুরের বিএনপি রাজনীতিতে স্থবিরতা নেমে এসেছিল। নতুন কমিটি ঘোষণা দেওয়ায় জেলা বিএনপির রাজনীতিতে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।

বক্তারা আশাবাদ ব্যক্ত করে বলেন, নবঘোষিত এই কমিটির যোগ্য নেতৃত্বের মাধ্যমে ফরিদপুরে বিএনপির রাজনীতি গতিশীল হবে। পাশাপাশি স্বৈরাচারবিরোধী আন্দোলনও বেগবান হবে।

প্রসঙ্গত, গত শুক্রবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত একটি চিঠি দিয়ে সৈয়দ মোদাররেছ আলীকে আহ্বায়ক ও এ কে এম স্বপনকে সদস্যসচিব করে ১৯ সদস্যবিশিষ্ট জেলা বিএনপির আহ্বায়ক কমিটি এবং এফ এম কাইয়ুমকে আহ্বায়ক ও গোলাম মোস্তফাকে সদস্যসচিব করে মহানগর বিএনপির ১৭ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়।

ওই কমিটির বাতিল দাবি করে গত রোববার তৃণমূল বিএনপির ব্যানারে ফরিদপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সাংবাদ সম্মেলনে আগামী ৭২ ঘণ্টার মধ্যে সদ্যঘোষিত জেলা ও মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি বাতিলের দাবি জানানো হয়।