ফরিদপুরে বিয়ের দাওয়াতকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৬

ফরিদপুর জেলার মানচিত্র

ফরিদপুরে বিয়ের দাওয়াত দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ছয়জন আহত হয়েছে। সোমবার সন্ধ্যা ছয়টার দিকে নগরকান্দা উপজেলার ফুলসূতী ইউনিয়নের বাউতিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে পাঁচজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরে নগরকান্দা থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ওই গ্রামের বাসিন্দাদের সূত্রে জানা গেছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গ্রামে মোল্লা গোষ্ঠী ও মিয়া গোষ্ঠীর মধ্যে বিরোধ চলে আসছিল। গত শুক্রবার মোল্লার গোষ্ঠীর হারুন মোল্লার মেয়ের বিয়ে ছিল। ওই বিয়েতে মিয়া গোষ্ঠীর কয়েকজনকে দাওয়াত দিয়ে পরে তা প্রত্যাহার করা হয়। এ নিয়ে ওই দুই গোষ্ঠীর মধ্যে পূর্ববিরোধের জের আরও জোরালো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার ওই বিরোধের জের ধরে বাউতিপাড়া গ্রামের একটি মাঠে দুই পক্ষের সমর্থকদের মধ্যে কথা–কাটাকাটি থেকে সংঘর্ষ বেধে যায়। এ সংঘর্ষে উভয় পক্ষের অন্তত অর্ধশত ব্যক্তি অংশ নেয়। তারা লাঠি ও ইটের টুকরো ছুড়ে সংঘর্ষে লিপ্ত হয়। আধা ঘণ্টা পর সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে নগরকান্দা থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ সংঘর্ষে দুই পক্ষের ছয়জন আহত হন। এর মধ্যে মোল্লা গোষ্ঠীর দুজন এবং মিয়া গোষ্ঠীর চারজন। মোল্লা গোষ্ঠীর আহত সিরাজ মোল্লা (৬২) ও স্বপন মোল্লা (৩২) এবং মিয়া গোষ্ঠীর দুই সহোদর হাসান মিয়া (২৪), হোসেন মিয়া (২০) ও সৌরভ মিয়াকে (২৭) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তিনি বলেন, বিয়ের দাওয়াত নিয়ে সামান্য কথা–কাটাকাটির জের ধরে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।