ফুটেজে স্কুলছাত্রী সৃজাকে একা ছাদে উঠতে দেখা গেছে: পুলিশ

সড়কে পড়ে থাকা মেয়ে সৃজা ধরের লাশের পাশে আর্তনাদ করছিলেন বাবা স্বপন ধর। গতকাল দুপুরে ময়মনসিংহ নগরের স্বদেশী বাজার এলাকায়
ছবি: প্রথম আলো

ময়মনসিংহে বহুতল ভবন থেকে পড়ে গিয়ে সৃজা ধর নামের যে স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে, সেটি আত্মহত্যা বলে মনে করছেন পুলিশ ও তার পরিবারের সদস্যরা। পুলিশ বলছে, সিসিটিভির ফুটেজে ওই স্কুলছাত্রীকে একা বহুতল ভবনের ছাদে উঠতে দেখা গেছে। পরিবারের সদস্যদের সঙ্গে মনোমালিন্য হওয়ায় সে এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে।

গতকাল রোববার দুপুরে ময়মনসিংহ নগরের ব্যস্ততম স্বদেশি বাজার এলাকায় একটি বহুতল ভবন থেকে পড়ে সৃজার মৃত্যু হয়। সে ময়মনসিংহ নগরীর বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ছিল। পড়াশোনার পাশাপাশি সে সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত ছিল।

সৃজা ধরের বাবা স্বপন ধর ময়মনসিংহ কমার্স কলেজের অধ্যাপক। পাশাপাশি তিনি একজন ছড়াকার ও প্রত্নতাত্ত্বিক গবেষক হিসেবে পরিচিত। মেয়ের মৃত্যুর পর লাশের পাশে বাবার আর্তনাদের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

সৃজার মৃত্যু নিয়ে প্রত্যক্ষদর্শীদের মনে নানা সংশয় দেখা দিলেও পুলিশ ও পরিবারের সদস্যরা মনে করছেন, এটি আত্মহত্যাই। অভিভাবকদের শাসন মেনে নিতে পারছিল না সৃজা।

আরও পড়ুন

আজ সোমবার দুপুরে স্বপন ধরের মুঠোফোনে কল করা হলে ধরেন তাঁর ছোট ভাই মলয় ধর। তিনি বলেন, তাঁদের ধারণা, সৃজা আত্মহত্যা করেছে। ময়নাতদন্তের পর আজ দুপুরে তার লাশ ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে শেষকৃত্য হয়।

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ আজ প্রথম আলোকে বলেন, যে বহুতল ভবন থেকে পড়ে সৃজার মৃত্যু হয়েছে, ওই ভবনের সিসিটিভি ফুটেজ পেয়েছে পুলিশ। এতে সৃজাকে একাই ছাদে উঠতে দেখা গেছে। এরপরও লাশের ময়নাতদন্ত হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর সংশয় দূর হবে।