ফুলছড়িতে পুলিশের হাতে সাংবাদিক লাঞ্ছিত, বিক্ষোভ সমাবেশ

গাইবান্ধার ফুলছড়িতে সাংবাদিককে লাঞ্ছিত করার প্রতিবাদে স্থানীয় সাংবাদিক ও এলাকাবাসীর বিক্ষোভ মিছিল। আজ বিকেলে উপজেলা সদরে
ছবি: প্রথম আলো

গাইবান্ধার ফুলছড়ি থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আতাউল গণির হাতে আজ সোমবার দুপুরে স্থানীয় সাংবাদিক শাকিল আহমেদ লাঞ্ছিত হয়েছেন।

এ ঘটনার বিচার এবং ওই পুলিশ কর্মকর্তার অপসারণের দাবিতে বিকেলে উপজেলা শহরে বিক্ষোভ মিছিল করেছেন স্থানীয় সাংবাদিক ও এলাকার বাসিন্দারা। শাকিল ঢাকা থেকে প্রকাশিত ‘দৈনিক দেশসেবা’ নামে একটি পত্রিকার উপজেলা প্রতিনিধি।

মিছিলটি উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় প্রেসক্লাব চত্বরে এসে এক সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য দেন ফুলছড়ি প্রেসক্লাবের সভাপতি আমিনুল হক, সাধারণ সম্পাদক শাহ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক হারুনার রশিদ, কোষাধ্যক্ষ রাকিবুর রহমান প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় দ্রুত আতাউল গণির শাস্তি ও অপসারণ নিশ্চিত করতে হবে। অন্যথায় বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।

আহত সাংবাদিক শাকিল আহমেদ বলেন, দুপুরে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ফুলছড়ি উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে আলোচনা সভা চলছিল। তখন ফুলছড়ি থানা-পুলিশের কয়েকজন সদস্য সেখানে গিয়ে লাঠিপেটা শুরু করেন। সাংবাদিক শাকিল আহমেদ লাঠিপেটার ভিডিও চিত্র ধারণ করেন। এ জন্য কর্তব্যরত উপপরিদর্শক আতাউল গণি তাঁকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। একপর্যায়ে তিনি শাকিলকে লাঠিপেটা করেন। এতে তিনি আহত হন।

অভিযুক্ত উপপরিদর্শকের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তাঁর ফোন বন্ধ পাওয়া যায়। তবে ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাওছার আলী বলেন, সড়ক অবরোধ করে বিএনপি অনুষ্ঠান করছিল। এ সময় পুলিশ সড়ক থেকে তাঁদের সরিয়ে দিতে গিয়ে অনাকাঙ্ক্ষিত এ ঘটনা ঘটে।

এ বিষয়ে গাইবান্ধার পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।