ফেনসিডিল বহনের দায়ে নড়াইলে তিনজনের যাবজ্জীবন

আদালত
প্রতীকী ছবি

নড়াইলে মোটরসাইকেলে ফেনসিডিল বহন করার দায়ে তিন ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ সোমবার সকালে জেলা ও দায়রা জজ মুন্সী মো. মশিয়ার রহমান এ রায় দেন। এতে একই সঙ্গে তাঁদের প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন যশোরের বাঘারপাড়া থানার কিসমত মাহমুদপুর গ্রামের মৃত মহিদুল ইসলামের ছেলে মো. ফয়সাল হোসেন, একই গ্রামের রুহুল মোল্লার ছেলে সুমন হোসেন মোল্লা এবং খলিলপুর গ্রামের শহিদুল ইসলাম মোল্লার ছেলে সাব্বির হোসেন মোল্লা। তাঁদের মধ্যে সাব্বির পলাতক থাকলেও রায় ঘোষণার সময় অন্য দুজন আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বরাত দিয়ে নড়াইলের দায়রা জজ আদালত সূত্র জানায়, ২০১৫ সালের ২৮ জুন নড়াইল জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওই সময়কার উপপরিদর্শক (এসআই) মো. রেজাউল করিমের নেতৃত্বে পুলিশের একটি দল মাদকদ্রব্য উদ্ধারে অভিযানে যায়। ওই দিন রাত ১০টার দিকে নড়াইল-যশোর সড়কের মুলিয়া মোড় পিয়ারি বটতলা এলাকায় যশোরের দিক থেকে আসা একটি মোটরসাইকেলের ৩ আরোহীকে থামায় পুলিশ। এ সময় তাঁদের তল্লাশি করে ৪৫ বোতল ফেনসিডিল পাওয়া যায়। এরপর তাঁদের আটক করে রাতেই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে নড়াইল সদর থানায় মামলা করা হয়। মামলায় তাঁদের গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়।

নড়াইল আদালতের পুলিশ পরিদর্শক রোকসানা খাতুন রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, সাজাপ্রাপ্ত ফয়সাল ও সুমনকে কারাগারে পাঠানো হয়েছে। সাব্বির হোসেন পালাতক রয়েছেন। জব্দ করা মোটরসাইকেলটি নিলামে বিক্রি করে অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়ার আদেশ দিয়েছেন আদালত।