ফেনীতে পুলিশের বাধা ঠেলে বিএনপির বিক্ষোভ মিছিল

বিএনপির বিক্ষোভ মিছিলে বাধা দেয় পুলিশ। শনিবার বিকেলে ফেনী শহরের ট্রাংক রোড এলাকায়
ছবি: প্রথম আলো

ফেনীতে গ্যাসসহ দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ এবং মূল্যহ্রাসের দাবিতে বিএনপির করা বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। তবে পুলিশের সে বাধা উপেক্ষা করে মিছিলটি শহরের ট্রাংক রোডে প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।

দলীয় সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার বিকেলে শহরের ইসলামপুর রোডে দলীয় অস্থায়ী কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন। মিছিলটি শহরের তাকিয়া রোড হয়ে বড় মসজিদের সামনে ট্রাংক রোডে উঠতে চাইলে পুলিশ এতে বাধা দেয়।

দলীয় সূত্রে আরও জানা যায়, দলীয় নেতা-কর্মীরা পুলিশের বাধা ঠেলে ট্রাংক রোডের দিকে অগ্রসর হতে থাকেন। মিছিল প্রেসক্লাবের সামনে পৌঁছালে পুলিশ দ্বিতীয় দফায় ব্যারিকেড দিয়ে গতিরোধ করে। এরপর বিএনপির নেতা-কর্মীরা সেখান থেকে বড় বাজারের প্রধান সড়ক হয়ে আবার ইসলামপুর রোডে দলীয় অস্থায়ী কার্যালয়ের সামনে মিছিল নিয়ে যান।

দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপির সদস্যসচিব আলাল উদ্দিন। সমাবেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

আলাল উদ্দিন বলেন, দেশের সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। চাল, তেল, লবণ, চিনিসহ প্রতিটি জিনিসের দাম বেড়েছে। সর্বশেষ সয়াবিন তেলের দাম দফায় দফায় বেড়ে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজামউদ্দিন বলেন, বিএনপির মিছিলের অনুমতি ছিল না। এ জন্য তাদের বাধা দেওয়া হয়।