ফেনীতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৮, মৃত্যু ৪ জনের

ফেনীতে সর্বশেষ ২৪ ঘণ্টায় ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ১৬ দশমিক ৪৭। করোনা ও এর উপসর্গে মারা গেছেন চারজন।

জেলায় চলতি আগস্টের ২২ দিনে করোনায় মারা গেছেন ২৯ জন। করোনার উপসর্গে মারা গেছেন ৯৬ জন। আর ৮ হাজার ৮৪৩টি নমুনা পরীক্ষায় ২ হাজার ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২২ দশমিক ৪৯।

গত জুলাই মাসে ৮ হাজার ৯৯২টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছিল ৩ হাজার ২৪৭ জনের। আক্রান্তের হার ছিল ৩৬ দশমিক ১০। মারা যান ২৭ জন।
জুন মাসে ৩ হাজার ৭৪১টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ৭৫৮ জনের। আক্রান্তের হার ছিল ২০ দশমিক ২৬। মারা যান ৬ জন।

জুলাই মাসের তুলনায় আগস্টে আক্রান্তের হার কম হলেও মৃত্যুর হার বেশি। তবে সংক্রমণের হার ধীরে ধীরে কমতে শুরু করেছে।

২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন একজন। উপসর্গে মারা গেছেন তিনজন। তাঁরা সবাই ফেনী জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে চিকিৎসাধীন ছিলেন। এ নিয়ে জেলায় করোনায় মোট ১২৮ জনের মৃত্যু হলো।

ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মো. ইকবাল হোসেন ভূঞা জানান, হাসপাতালের কোভিড ডেডিকেটেড ইউনিটে রোগী ভর্তি আছেন ৯৩ জন। এর মধ্যে কোভিড পজিটিভ রয়েছেন ৩২ জন। উপসর্গ নিয়ে ভর্তি আছেন ৬১ জন। ৯২ জনকে অক্সিজেন সেবা দিতে হচ্ছে। তিনি জানান, গত কয়েক দিনে করোনা পজিটিভ ও উপসর্গে ভর্তি রোগী কিছুটা কমেছে।

এদিকে রোববার ২৫২টি নমুনা পরীক্ষায় ৫৮ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ১৬ দশমিক ৪৭। জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৯ হাজার ৭৭৭ জনের।

রোববার নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের আরটি–পিসিআর ল্যাব, জিন এক্সপার্ট ও র‍্যাপিড টেস্টে ২৫২টি নমুনা পরীক্ষায় ৫৮ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তের হার ১৬ দশমিক ৪৭। নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে দাগনভূঞার ২২, ফেনী সদরের ১৬, ছাগলনাইয়ার ৮, পরশুরামের ৯ ও ফুলগাজীর ৩ জন রয়েছেন। এ তথ্য নিশ্চিত করে জেলা সিভিল সার্জন কার্যালয়।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, রোববার পর্যন্ত ফেনী জেলায় মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪২ হাজার ৮৫৭টি। করোনা শনাক্ত হয়েছে ৯ হাজার ৭৭৭ জনের। এর মধ্যে সুস্থ হয়েছেন ৮ হাজার ১৯০ জন। জেলার একজন সিভিল সার্জনসহ ১২৮ জন মারা গেছেন।