ফেসবুকে পোস্টের কয়েক ঘণ্টা পর কলেজছাত্রীর লাশ উদ্ধার

লাশ উদ্ধার
প্রতীকী ছবি

যশোরের বাঘারপাড়ায় ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় এক কলেজছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ শনিবার সকালে উপজেলার মহিরণ এলাকার একটি বাড়ি থেকে লাশটি উদ্ধার করা হয়।

ওই কলেজছাত্রীর নাম ঐশী রায় (১৯)। তিনি যশোর সদর উপজেলার হামিদপুর আল-হেরা কলেজের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী ছিলেন। পড়াশোনার পাশাপাশি সংগীত চর্চা করতেন তিনি।

ঐশীর মেজ বোন প্রিয়া রায় বলেন, গতকাল শুক্রবার রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন ঐশী। ঘুমানোর আগে তিনি তাঁর ফেসবুক আইডিতে ‘শান্তির ঘুম’ লেখা একটি স্ট্যাটাস দেন। আজ সকাল সাড়ে ৯টার দিকে খাবার খাওয়ার জন্য তাঁকে ডাকা হলে কোনো সাড়াশব্দ পাওয়া যায়নি।

প্রিয়া রায় বলেন, ঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে তাঁরা ঐশীকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। সকাল সাড়ে ১০টার দিকে বাঘারপাড়া থানা-পুলিশ এসে লাশ নিচে নামায়। ঐশীর বাঁ হাতে ধারালো ব্লেড দিয়ে কাটার চিহ্ন আছে।

ঐশী রায় পড়াশোনার পাশাপাশি সংগীত চর্চা করতেন। লোকগীতি ও দেশাত্মবোধক গানে তিনি দুবার পুরস্কার পান। বাঘারপাড়া শিল্পকলা একাডেমির সংগীতশিল্পী ছিলেন তিনি। এ বছর কলকাতার একটি টেলিভিশন চ্যানেলের রিয়েলিটি শোতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন।

বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ উদ্দীন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মেয়েটি আত্মহত্যা করেছেন। এ ব্যাপারে থানায় অপমৃত্যুর মামলা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।