বকেয়া ভাড়া চাওয়াকে কেন্দ্র করে মারধর, আহত অটোচালকের মৃত্যু

মৃত্যু
প্রতীকী ছবি

নেত্রকোনার দুর্গাপুরে ২০ টাকা বকেয়া ভাড়া চাওয়াকে কেন্দ্র করে যাত্রীর চড় ও ঘুষিতে আহত অটোরিকশাচালকের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আজ রোববার দুপুর ১২টার দিকে তাঁর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কলেজের মর্গে রাখা হয়েছে।

ওই অটোরিকশাচালকের নাম মো. মোশারফ হোসেন (২২)। তিনি উপজেলার বাকলজোড়া ইউনিয়নের পাইকপাড়া গ্রামের মতি মিয়ার ছেলে। অভিযুক্ত ওই যাত্রীর নাম মো. নুর জামাল (২৪)। তিনি পার্শ্ববর্তী কলমাকান্দা উপজেলার বরজান গ্রামের মৃত ফটিক মিয়ার ছেলে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, নুর জামাল কয়েক দিন আগে মোশারফ হোসেনের অটোরিকশায় চড়ে বাড়ি থেকে দুর্গাপুর পৌর শহরে আসেন। পরে নুর জামাল নির্ধারিত ২০ টাকা ভাড়া বাকি রাখেন। এরপর গত বৃহস্পতিবার দুপুরে পাইকপাড়া মোড়ে নুর জামালের সঙ্গে মোশারফের দেখা হলে তিনি বকেয়া ২০ টাকা ভাড়া চান।

এতে নুর জামাল ক্ষিপ্ত হয়ে মোশারফকে গালিগালাজ করেন। একপর্যায়ে দুজনের মধ্যে কথা–কাটাকাটি হয়। একপর্যায়ে নুর জামাল মোশারফের কান, ঘাড় ও মাথায় এলোপাতাড়ি চড় ও ঘুষি মারেন। পরে স্থানীয় লোকজন এসে আহত মোশারফকে উদ্ধার করে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

সেখানে প্রাথমিক চিকিৎসা নিয়ে মোশারফ ওই দিন বাড়িতে ফিরে যান। পরদিন তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তিনি আবারও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন। সেখানে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাঁকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এরপর সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাত নয়টার দিকে তাঁর মৃত্যু হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহনুর এ আলম জানান, আজ রোববার দুপুর ১২টার দিকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কলেজের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।