বগুড়ায় কোভিডে ও উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু

বগুড়ায় কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক নারী মারা গেছেন। এ ছাড়া করোনাভাইরাসের উপসর্গ জ্বর-শ্বাসকষ্ট নিয়ে মারা গেছেন আরেকজন। গতকাল রোববার রাতে ও আজ সোমবার ভোরে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের করোনাভাইরাস ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তাঁদের মৃত্যু হয়।


শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক আবদুল ওয়াদুদ আজ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গতকাল রাত সোয়া নয়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় কোভিড-১৯-এ আক্রান্ত রিনি বেগম (৫৫) নামের এক নারী মারা যান। তাঁর বাড়ি বগুড়া শহরের কাটপারপাড়া এলাকায়।


অন্যদিকে, আজ ভোর পাঁচটার দিকে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যান আবদুস শুকুর (৭৯) নামের এক ব্যক্তি। তাঁর বাড়ি সিরাজগঞ্জ উপজেলার পোড়াবাড়ি এলাকায়।


হাসপাতাল প্রশাসন সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রিনি বেগম গত ২১ আগস্ট শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। তাঁর নমুনা সংগ্রহ করে মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবরেটরিতে পাঠানো হয়। ল্যাবরেটরি থেকে আসা প্রতিবেদনে তিনি পজিটিভ শনাক্ত হন। গতকাল রাত সোয়া নয়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।


আর গতকাল বিকেলে উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হন আবদুস শুকুর। তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তবে নমুনা পরীক্ষার প্রতিবেদন আসার আগেই আজ ভোরে তাঁর মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, এ পর্যন্ত বগুড়ায় করোনাভাইরাসের মোট সংক্রমণ শনাক্ত হয়েছে ৬ হাজার ২৩২ জনের। এর মধ্যে মারা গেছেন ২৪৫ জন।