default-image

বগুড়ায় একটি কয়েল কারখানায় অগ্নিকাণ্ডে দগ্ধ এক শ্রমিকের মৃত্যু হয়েছে। আজ শনিবার ভোরে সদর উপজেলার শিকারপুর নেংরাবাজার এলাকার ‘মর্টার ওয়ান মসকিটো কয়েল’ কারখানায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

মারা যাওয়া ওই শ্রমিকের নাম বেলাল হোসেন। তিনি সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাসিন্দা।

বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আবদুল হামিদ বলেন, আজ ভোর সাড়ে পাঁচটার দিকে কয়েল কারখানায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। খবর পেয়ে বগুড়া ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পাঠানো হয়। দুই ঘণ্টার চেষ্টায় সকাল আটটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

বিজ্ঞাপন

আগুনে পুড়ে যাওয়া কারখানার ভেতর থেকে অগ্নিদগ্ধ একজন শ্রমিকের লাশ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন কর্মকর্তা বজলুর রশীদ। তিনি বলেন, কারখানায় উৎপাদিত কয়েল ছাড়াও কাঁচামাল পুড়ে ভস্মীভূত হয়েছে। এতে আর্থিক ক্ষয়ক্ষতির পরিমাণ ৩ থেকে ৪ লাখ টাকা।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির প্রথম আলোকে বলেন, অগ্নিদগ্ধ হয়ে মারা যাওয়া শ্রমিকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ওই কয়েল কারখানাটির বৈধ অনুমোদন ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন