বঙ্গবন্ধুর নাম পাচ্ছে ফরিদপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল

ফরিদপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল
ফাইল ছবি

ফরিদপুর মেডিকেল কলেজের নাম পরিবর্তন করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ এবং ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের নাম পরিবর্তন করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল নামকরণের প্রস্তাব অনুমোদন দিয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট। ১২ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্যসচিব শেখ হাফিজুর রহমান স্বাক্ষরিত পত্রটি রোববার হাতে পেয়েছেন ফরিদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান।

গত ১৮ ফেব্রুয়ারি ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান কলেজ ও হাসপাতালের এ নতুন নামকরণের অনুমোদন চেয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের কাছে আবেদন করেন।

১৭ মার্চ কলেজের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনের সভায় আনুষ্ঠানিকভাবে কলেজ ও হাসপাতালের নাম বঙ্গবন্ধুর নামে নামকরণ করা হবে।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে ফরিদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান প্রথম আলোকে বলেন, ১৭ মার্চ কলেজের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনের সভায় আনুষ্ঠানিকভাবে কলেজ ও হাসপাতালের নাম বঙ্গবন্ধুর নামে নামকরণ করা হবে।

আগামী বুধবার (১৭ মার্চ) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবসের পাশাপাশি ফরিদপুর মেডিকেল কলেজের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকীও। এ উপলক্ষে ওই দিন দুপুরে ফরিদপুর মেডিকেল কলেজের সম্মেলনকক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক সাংসদ আবদুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য দেবেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি এম ইকবাল আর্সলান।