default-image

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম গতকাল সোমবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় মহান স্বাধীনতার স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় মহাপরিচালক বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা, শেখ কামাল, শেখ জামালসহ ১৫ আগস্টের সব শহীদের আত্মার মাগফিরাত কামনা করে সুরা ফাতেহা ও দোয়া পাঠ করেন।
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপমহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ও পরিচালক ঢাকা রেঞ্জ মোহাম্মদ সাজ্জাদুর রহমান এবং পরিচালক ২১ আনসার ব্যাটালিয়ন ও জেলা কমান্ড্যান্ট (অতিরিক্ত দায়িত্ব) মো. ফেরদৌস আহমেদ মহাপরিচালককে টুঙ্গিপাড়ায় স্বাগত জানান।

বিজ্ঞাপন

মিজানুর রহমান শামীম গোপালগঞ্জের বেদগ্রামে অবস্থিত বাহিনীর ২১ আনসার ব্যাটালিয়ন কার্যালয় পরিদর্শন করেন। সেখানে আয়োজিত দরবার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি। দরবারে যাঁরা উপস্থিত হন তাঁরা যথাযথ স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত হন। মহাপরিচালক দরবার অনুষ্ঠানে কর্মকর্তা, কর্মচারী, ব্যাটালিয়ন ও সাধারণ আনসার এবং সদস্য/সদস্যাদের উদ্দেশে দিকনির্দেশনামূলক সংক্ষিপ্ত বক্তব্য দেন। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ভাবমূর্তি ও মর্যাদা অক্ষুণ্ন রেখে নিজেদের ওপর অর্পিত পবিত্র দায়িত্ব সততা ও নিষ্ঠার সঙ্গে যথাযথভাবে পালনের জন্য তিনি সবার প্রতি নির্দেশ প্রদান করেন।

বিজ্ঞাপন
default-image

পরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মিজানুর রহমান শামীম গোপালগঞ্জের পাঁচুরিয়ায় আনসার ও ভিডিপি প্রশিক্ষণ সেন্টার পরিদর্শন করেন এবং উপস্থিত বাহিনীর প্রশিক্ষণার্থী সদস্য/সদস্যাদের সঙ্গে কথা বলেন। ‘প্রশিক্ষণ উন্নয়নের মূল চাবিকাঠি’ উল্লেখ করে যুগোপযোগী এবং আধুনিক প্রশিক্ষণ প্রদান এবং প্রশিক্ষণ কেন্দ্রের উন্নয়নকল্পে পরিকল্পিতভাবে দায়িত্ব পালন করার জন্য সংশ্লিষ্ট সব কর্মকর্তা-কর্মচারী ও প্রশিক্ষকদের আহ্বান জানান। এরপর মহাপরিচালক গোপালগঞ্জে অবস্থিত জেলা আনসার ও ভিডিপি কার্যালয় পরিদর্শন করেন। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম আসিফ ইকবাল, উপমহাপরিচালক (প্রশিক্ষণ) মো. শাহাবুদ্দিন এবং উপপরিচালক (সমন্বয়) মো. সেফাউল হোসেন মহাপরিচালকের সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

মন্তব্য পড়ুন 0