default-image

ঘন কুয়াশায় আজ মঙ্গলবার ভোর পাঁচটা থেকে মাদারীপুরের বাংলাবাজার ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে ফেরিসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে। সকালে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) বাংলাবাজার ফেরিঘাটের সহকারী ব্যবস্থাপক ভজন সাহা এ তথ্য জানিয়েছেন।

এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় ঘাটেই আটকা পড়েছে আট শতাধিক যানবাহন। কুয়াশায় ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা আর তীব্র শীতে দুর্ভোগে নাকাল এই নৌপথে আসা যাত্রী ও পরিবহনশ্রমিকেরা। ঢাকাগামী সাঈদ খোকন নামের এক যাত্রী বলেন, ‘শীত মৌসুমে যতবার ঢাকায় যাই, ততবারই দুর্ভোগ পোহাতে হয়। ঘাটে এলেই কুয়াশা। একদিকে শীত, অন্যদিকে অপেক্ষা। দুর্ভোগের শেষ নেই!’

বিজ্ঞাপন

বিআইডব্লিউটিসির ঘাট সূত্র জানায়, আজ ভোররাত চারটা থেকে ঘাট এলাকায় কুয়াশা পড়তে শুরু করে। ভোর হওয়ার শুরুতে কুয়াশার তীব্রতা ভয়াবহ বেড়ে যায়। এ কারণে নৌপথে দিক নির্ণয়ে ব্যর্থ হলে ফেরি চলাচল সাময়িক বন্ধ রাখে ঘাট কর্তৃপক্ষ। এ সময় মাঝপদ্মায় যাত্রী ও যানবাহন নিয়ে আটকা পড়ে সাতটি ফেরি। দুর্ঘটনা এড়াতে ফেরিগুলো মাঝপদ্মায় নোঙর করে রাখা হয়েছে। এদিকে একই কারণে আজ ভোর থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচলও বন্ধ রয়েছে।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাটের সহকারী ব্যবস্থাপক ভজন সাহা বলেন, ভোররাতে কুয়াশা পড়তে থাকলে পদ্মায় দিক নির্ণয় করতে ব্যর্থ হয় ফেরিগুলো। দুর্ঘটনা এড়াতে চলাচল বন্ধ রাখা হয়। তা ছাড়া ঘাট থেকে ছেড়ে যাওয়া ফেরিগুলো মাঝপদ্মায় নোঙর করে আছে এখন। কুয়াশা কমে এলে ফেরিসহ সব নৌযান চলাচল স্বাভাবিক হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন