বিএনপি-আ.লীগ পালাবদলে মানুষের উপকার হয়নি: মুজিবুল হক

সিলেটে আজ বুধবার জেলা ও মহানগর জাতীয় পার্টির আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য দেন দলের মহাসচিব সাংসদ মুজিবুল হক। নগরের সোবহানীঘাট এলাকার একটি কমিউনিটি সেন্টারে
ছবি: সংগৃহীত

জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক বলেছেন, জাতীয় পার্টি ৩১ বছর ধরে ক্ষমতায় নেই। কিন্তু দলটি এখনো টিকে আছে। বিএনপি-আওয়ামী লীগ পালাবদল করে ৩১ বছর ক্ষমতায় গেলেও মানুষের কোনো উপকার হয়নি। দেশের মানুষ বেকার। ক্ষমতায় থেকে বিএনপি দ্রব্যমূল্য বৃদ্ধি, টাকা পাচার ও লুটপাট করেছে। আওয়ামী লীগও একই কাজ করছে। আজ বুধবার দুপুরে সিলেট নগরের সোবহানীঘাট এলাকার একটি কমিউনিটি সেন্টারে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

জাতীয় পার্টির জেলা ও মহানগর কমিটি যৌথভাবে এ সভার আয়োজন করে। প্রধান অতিথির বক্তব্যে মুজিবুল হক বলেন, জাতীয় পার্টির নেতা এরশাদ জনপ্রিয় ছিলেন। এরশাদ যাতে এগোতে না পারেন, সে জন্য মহাশত্রু দুই দল বিএনপি-আওয়ামী লীগ এক হয়েছিল। মানুষ বিএনপি-আ.লীগ দেখেছে। তারা জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে। আগামী জাতীয় নির্বাচনে দল থেকে ৩০০ আসনে প্রার্থী দেওয়া হবে। সামনে সুদিন আসবে।

আগামী সংসদ নির্বাচনে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য জাতীয় পার্টির নেতা-কর্মীদের আহ্বান জানিয়ে মুজিবুল হক বলেন, ঐক্যবদ্ধভাবে কাজ করে সাংগঠনিক দুর্বলতা কাটিয়ে সুসংগঠিত হলে কাঙ্ক্ষিত ফল পাওয়া যাবে। দলের চেয়ারম্যান জি এম কাদের দেশের মানুষের সমস্যা চিহ্নিত করেছেন। দেশের ১ নম্বর সমস্যা বেকারত্ব। দেশের পাঁচ কোটি মানুষ এখন বেকার। শিক্ষিত-অশিক্ষিত যুবকেরা বেকার। জাতীয় পার্টি ক্ষমতায় গেলে বেকার সমস্যার সমাধান করবে। স্বাস্থ্য খাতের উন্নয়নে প্রতিটি উপজেলায় বিশেষ হাসপাতাল করা হবে।

মুজিবুল হক আরও বলেন, ভবিষ্যতে দ্রব্যমূল্যের ঊর্ধ্বমুখী হওয়ার প্রতিবাদে কর্মসূচি দেওয়া হবে। নেতা-কর্মীরা জনসাধারণের কাছে গিয়ে তাঁদের কথা শুনবেন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব এ টি ইউ তাজ রহমান। বক্তব্য দেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও যুগ্ম মহাসচিব সাহিদুর রফমান, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী।