বিলের নিয়ন্ত্রণ নিয়ে কেন্দুয়ায় সংঘর্ষ, আহত ৪৫

নেত্রকোনার কেন্দুয়ায় একটি বড় বিলের নিয়ন্ত্রণ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ৪৫ জন আহত হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে চিরাং ইউনিয়নে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে আহত ব্যক্তিদের মধ্যে  মো. শহিদুল্লাহ, সোলেমান হোসেন, আবদুল কাইয়ুম, তাহের উদ্দিন, আবুল হোসেন, ওসমান গনি, মিরন মিয়া, আবুল কাশেম ও বকুল মিয়াকে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, বাট্টা ভাটিপাড়া ও চংনোয়াগাঁও গ্রামের সামনে একটি বিলের নিয়ন্ত্রণ নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এর মধ্যে একপক্ষের নেতৃত্বে আবদুল আওয়াল, মামুনুর রশিদ, আতিকুল রহমান, সোহাগ মিয়াসহ কয়েকজন ও অপর পক্ষে নেতৃত্বে রয়েছে পিন্টু মিয়া, কামরুল ইসলাম, শাহিন মিয়া প্রমুখ। দুপুর ১২টার দিকে দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। ওই সংঘর্ষ চলে বেলা তিনটা পর্যন্ত। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এ কে এম মনিরুল ইসলাম, কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মইনউদ্দিন খন্দকার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খবিরুল আহসান, কেন্দুয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার জোনাঈদ আফ্রাদ, কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহ নেওয়াজ ঘটনাস্থল পরিদর্শন করেন।

নেত্রকোনা পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষ চলাকালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য পুলিশ শটগানের ৭৩টি ফাঁকা গুলি এবং টিয়ার গ্যাসের ছয়টি শেল নিক্ষেপ করেছে।’