default-image

পাবনা জেলা যুবলীগের আহ্বায়ক আলী মর্তজা বিশ্বাস প্রথমবারের মতো পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। পেয়েছেন দলীয় মনোনয়নও। তবে তাঁকে মনোনয়ন দেওয়া নিয়ে প্রকাশ্যে এসেছে জেলা আওয়ামী লীগের দ্বন্দ্ব। পাল্টাপাল্টি কর্মসূচিও করেছে আওয়ামী লীগের দুটি পক্ষ। অন্যদিকে প্রথম শ্রেণির হলেও পাবনা পৌরসভায় যানজট, বর্ষা মৌসুমে জলাবদ্ধতা হয় নিয়মিত। বেহাল পৌর এলাকার রাস্তাও। প্রথম আলোর সঙ্গে আলাপচারিতায় রাজনীতি আর পৌর এলাকার সমস্যা-সম্ভাবনা নিয়ে কথা বলেছেন আলী মর্তজা।

দল থেকে আপনার বিপক্ষে একজন ‘বিদ্রোহী’ প্রার্থী রয়েছেন। আপনার নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনা ও ভোট পাওয়ার ওপর এর প্রভাব কেমন পড়তে পারে?

‘বিদ্রোহী’ প্রার্থী হওয়ার বিষয়টি দুঃখজনক। যেখানে দলীয় প্রধান আমাকে নৌকা প্রতীকের প্রার্থী করেছেন, সেখানে নৌকার বিপক্ষে অবস্থান মানে দলীয় প্রধানের সিদ্ধান্তের বিপক্ষে অবস্থান নেওয়া। এটি দলীয় শৃঙ্খলা ভঙ্গের মধ্যেও পড়ে। আর নৌকা উন্নয়নের প্রতীক। উন্নয়নের স্বার্থে মানুষ নৌকাকে ভোট দেবেন। আশা করছি বিজয় আসবে।

এলাকায় নির্বাচনের পরিবেশ কেমন?

পরিবেশ এখন পর্যন্ত ভালো। তবে কিছু ক্ষেত্রে বাধার সৃষ্টি হচ্ছে। সেসব উপেক্ষা করেই কাজ চালিয়ে যাচ্ছি। প্রশাসনের ভূমিকাও ভালো। তারা নিরপেক্ষভাবে কাজ করছে।

পৌর এলাকার বেশ কিছু রাস্তা বেহাল, বর্ষা মৌসুমে জলাবদ্ধতাও হয় নিয়মিত। সমস্যার সমাধানে আপনার ভাবনা কী?

পাবনা পৌরসভা দেশের প্রাচীন পৌরসভাগুলোর একটি। এমন অনেক পৌরসভায় অনেক উন্নয়ন হয়েছে। কিন্তু এই পৌরসভায় পরপর তিনবারের নির্বাচিত মেয়র স্বতন্ত্র প্রার্থী ছিলেন। ফলে তিনি পৌরসভাকে দুর্নীতিমুক্ত করতে পারলেও তেমন উন্নয়ন করতে পারেননি। একজন মেয়রের প্রধান কাজ নাগরিকদের সুবিধা বাস্তবায়ন ও সমস্যার সমাধান করা। প্রথমে সেটা করতে চাই। এর পাশাপাশি বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে পাবনা পৌরসভাকে আধুনিক যুগোপযোগী ও নাগরিকবান্ধব একটি পৌরসভা করতে চাই।

পাবনা পৌরসভার প্রধান সমস্যা ইছামতী নদীর দখল ও দূষণ। ইছামতীর প্রাণ ফিরিয়ে আনা সম্ভব?

আসলেই ইছামতী নদীর নাব্যতা ফিরিয়ে আনা প্রয়োজন। ইছামতী প্রবহমান হলে জলাবদ্ধতাও দূর হবে। অন্যদিকে সরু রাস্তার কারণে যানজট হচ্ছে। জয়ী হলে দেশে সরকারের চলমান উন্নয়নের ধারাবাহিকতায় পাবনা পৌরসভার সমস্যাগুলোর সমাধানের সুযোগ পাব।

আপনাকে ধন্যবাদ।

আপনাকেও ধন্যবাদ।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন