default-image

ব্যবসায়িক কাজে স্থায়ীভাবে ঢাকায় বসবাস করেন জাহেদুর রহমান ওরফে ইকবাল। তিনি রাজশাহীর বাগমারার তাহেরপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের ভোটার। ভোট দিতে এলাকায় এসেছেন জাহেদুর। সঙ্গে এনেছেন প্রায় দেড় হাজার গোলাপ ফুল।

পৌরসভার নির্বাচনের ভোট গ্রহণের দিন ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস হওয়ায় ভোটারদের ফুল দিয়ে শুভেচ্ছা জানাবেন জাহেদুর। ২০১০ সালের নির্বাচনে এই পৌরসভার মেয়র প্রার্থীও ছিলেন তিনি। এই পৌরসভার মোট ভোটার ১৪ হাজার ৬১৯ জন।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার রাতে জাহেদুর রহমান ব্যক্তিগত গাড়িতে করে নির্বাচনী এলাকায় পৌঁছেন। সঙ্গে এনেছেন দেড় হাজার লাল গোলাপ ফুল। রোববার বিশ্ব ভালোবাসার দিবসে নিজে ভোট দেওয়ার পর কয়েকটি কেন্দ্রে গিয়ে ভোটাদের তিনি ফুল উপহার দেবেন।

বিজ্ঞাপন

এ বিষয়ে জাহেদুর রহমান বলেন, ভোট দেওয়ার জন্য ঢাকা থেকে তাহেরপুরে এসেছেন তিনি। ভোটের দিন বিশ্ব ভালোবাসা দিবস হওয়ার কারণে ভোটারদের জন্য দেড় হাজার লাল গোলাপ ফুল সংগ্রহ করে এনেছেন। কেন্দ্রে কেন্দ্রে গিয়ে কোনো দলের বা প্রার্থীর সমর্থক বিবেচনা না করে শুভেচ্ছা উপহার হিসেবে তিনি ভোটারদের হাতে ফুল তুলে দেবেন।

তাহেরপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ২০১০ সালে প্রতিদ্বন্দ্বিতা করেন জাহেদুর রহমান। সে সময় বিএনপি–সমর্থিত প্রার্থী আবু নঈম শামসুর রহমান ওরফে মিন্টুর প্রার্থিতা চ্যালেঞ্জ করে মামলা করে আলোচনায় আসেন তিনি। ওই নির্বাচনে বর্তমান মেয়র আবুল কালাম আজাদ নির্বাচিত হয়েছিলেন। এ ছাড়া গাছ রোপণে লোকজনকে উদ্বুদ্ধ করতে ট্রি শোভাযাত্রা করে আলোচিত হয়েছিলেন জাহেদুর রহমান। এবারের পৌর নির্বাচনে তিনি কোনো প্রার্থী নন, শুধুই ভোটার।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন