ব্যক্তিগত গাড়ির চাকায় প্রাণ গেল শিশুর, মা–বাবা আহত

সড়ক দুর্ঘটনা
প্রতীকী ছবি

মা–বাবার সঙ্গে আত্মীয়ের বাড়ি থেকে ফিরছিল শিশু মুহাম্মদ আবিদ (৯)। পথে বাজার থেকে ওষুধ কিনে গাড়ির জন্য অপেক্ষা করছিলেন তাঁরা। এ সময় বেপরোয়া গতির একটি ব্যক্তিগত গাড়ি এসে ধাক্কা দিলে আবিদের মৃত্যু হয়।

শুক্রবার রাত আটটার দিকে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া বুড়িপুকুরপাড় এলাকায় এ ঘটনা ঘটে। এতে শিশুটির মা লাকি আকতার (৩২) ও বাবা মুহাম্মদ আজাদ (৪২) গুরুতর আহত হন। উদ্ধার করে তাঁদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহত মুহাম্মদ আবিদের বাসা মির্জাপুর ইউনিয়নে। সে স্থানীয় একটি বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণিতে পড়ত। তার লাশ হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে।

প্রত্যক্ষদর্শী ও হাইওয়ে পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, আবিদকে নিয়ে সড়কের পাশে গাড়ির জন্য দাঁড়িয়ে ছিলেন তার মা–বাবা। এ সময় দ্রুতগতির একটি ব্যক্তিগত গাড়ি তাঁদের তিনজনকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই শিশু আবিদের মৃত্যু হয়। তার মা–বাবা গুরুতর আহত হন। এ সময় স্থানীয় লোকজন ওই ব্যক্তিগত গাড়িটি ধাওয়া করে আটক করে চালকসহ পুলিশে দেন।

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের সহকারী চিকিৎসা কর্মকর্তা বাহা উদ্দিন বলেন, নিহত শিশুটির মা লাকি আক্তারের পা একেবারে থেঁতলে গেছে। ওই পা কেটে ফেলতে হতে পারে।

ফটিকছড়ি নাজিরহাট হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মোখতার হোসেন প্রথম আলোকে বলেন, ঘটনার পর পুলিশ ব্যক্তিগত গাড়িটি জব্দ এবং চালককে আটক করেছে।