ভবিষ্যতে আর বিধিনিষেধের প্রয়োজন হবে না : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন
ছবি: বাসস

মেহেরপুরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, ভবিষ্যতে আর বিধিনিষেধের প্রয়োজন হবে না বলে আশা করছে সরকার। করোনার সংক্রমণের হার কমাতে টিকা কার্যক্রম ও মাস্ক পরায় জোর দেওয়া হবে। আজ শনিবার দুপুরে মেহেরপুর স্টেডিয়াম মাঠে গণটিকা কার্যক্রম পরিদর্শনকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতার কারণে দেশে পর্যাপ্ত পরিমাণ টিকা মজুত করা হয়েছে, যা বিশ্বের অনেক দেশ করতে ব্যর্থ হয়েছে। শুধু তা–ই নয়, বিনা মূল্যে টিকা কার্যক্রমের পাশাপাশি, করোনার পরীক্ষা ও চিকিৎসা দেওয়ার ক্ষেত্রে নজির স্থাপন করেছে বর্তমান সরকার। যার সুফল ভোগ করছে দেশবাসী। করোনার সংক্রমণ নেমে এসেছে ৫ শতাংশের নিচে। ফলে ভবিষ্যতে আর কঠোর বিধিনিষেধ দেওয়ার প্রয়োজন হবে না।

ফরহাদ হোসেন বলেন, তবে সাধারণ মানুষকে মাস্ক পরতে হবে। মাস্ক না ব্যবহার করলে আবারও করোনার সংক্রমণ বেড়ে যেতে পারে। শুধু মাস্কই পারে করোনার সংক্রমণ কমানোর পাশাপাশি ফুসফুসের নানা রোগ থেকে মানুষকে রক্ষা করতে। সে কারণে বিধিনিষেধ না দিয়ে মানুষকে মাস্ক পরতে আগ্রহী ও সচেতন করে তুলতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মুনসুর আলম খান, সিভিল সার্জন জাওয়াহেরুল আনাম সিদ্দিকী, মেহেরপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক রফিকুল ইসলামসহ রাজনৈতিক নেতারা। সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গণটিকা কার্যক্রমে জেলার ৩ উপজেলায় ৭২টি কেন্দ্রে প্রথম ডোজের ১ লাখ ৭ হাজার টিকা দেওয়ার পরিকল্পনা রয়েছে স্বাস্থ্য বিভাগের।