ভাটার টানে সাগরে ভেসে যাওয়ার সময় যুবকের লাশ উদ্ধার

সাতক্ষীরা জেলার মানচিত্র

ভাটার টানে সাগরে ভেসে যাওয়ার সময় সাতক্ষীরার শ্যামনগরে সুন্দরবনসংলগ্ন চুনা নদী থেকে মো. আবদুল হালিম গাজী (৩২) নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার সন্ধ্যা সাতটার দিকে উপজেলার কলবাড়ি এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। আবদুল হালিম শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের আটির উপর গ্রামের বাসিন্দা। তিনি তিন সন্তানের বাবা। গত বুধবার রাত নয়টার পর থেকে তাঁর খোঁজ পাচ্ছিল না পরিবার।

স্থানীয় বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আবদুর রউফ বলেন, সন্ধ্যার দিকে স্থানীয় লোকজন চুনা নদী দিয়ে একটি লাশ ভেসে সাগরের দিকে যেতে দেখেন। এ সময় খবর পেয়ে তিনি ঘটনাস্থলে পৌঁছে গ্রাম পুলিশের মাধ্যমে লাশটি একটি বাঁশ দিয়ে নদীতে আটকে রেখে শ্যামনগর থানায় খবর দেন। দীর্ঘ সময় ধরে পানিতে ভেসে থাকায় লাশের শরীরের বিভিন্ন অংশে মাছে খাওয়ার ক্ষত তৈরি হয়েছে বলেও তিনি জানান।

আবদুল হালিমের চাচাতো ভাই মাসুম হোসেন গাজী বলেন, বুধবার রাতের খাবার শেষে বাড়ি থেকে বের হন আবদুল হালিম। তিনি ফিরে আসবেন ভেবে থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করেনি পরিবার। তবে স্থানীয় লোকজনের মাধ্যমে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধারের খবরে ঘটনাস্থলে পৌঁছে গতকাল শুক্রবার সন্ধ্যায় লাশটি আবদুল হালিমের বলে শনাক্ত করেন তাঁরা।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াহিদ মুর্শেদ জানান, স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে গতকাল সন্ধ্যা সাতটার দিকে লাশটি উদ্ধার করে শ্যামনগর থানায় নেওয়া হয়েছে। ময়নাতদন্তের জন্য আজ শনিবার সকাল সাতটার দিকে সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। আবদুল হালিমের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে মৃত্যুরহস্য উন্মোচনের চেষ্টা করা হবে।