default-image

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে অননুমোদিত তিন ট্রাক ভারতীয় চাল জব্দ করা হয়েছে। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) ও কাস্টমস যৌথভাবে অভিযান চালিয়ে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় স্থলবন্দরের ওপেন ইয়ার্ড থেকে এসব চাল জব্দ করে। জব্দ করা এসব চালের ওজন ৮৭ মেট্রিক টন।

এনএসআই ও কাস্টমস সূত্রে জানা যায়, কম রাজস্ব মূল্যের নন–বাসমতী চালের ঘোষণা দিয়ে বাংলাদেশে অননুমোদিত শ্যামা চাল আমদানি করা হয়। খবর পেয়ে অভিযান চালিয়ে উচ্চ মূল্যের ১ হাজার ৪৫০ বস্তা চাল জব্দ করা হয়েছে।

এনএসআইর কনিষ্ঠ মাঠ কর্মকর্তা হাবিবুর রহমান তালুকদার বলেন, তিনটি ভারতীয় ট্রাকভর্তি এসব চাল জব্দ করা হয়েছে। এসব চাল বর্তমানে ভোমরা স্থলবন্দরের ১ নম্বর গোডাউনে সিলগালা অবস্থায় সংরক্ষিত করে রাখা হয়েছে, যার আনুমানিক মূল্য প্রায় দেড় কোটি টাকা। তিনি আরও বলেন, সিঅ্যান্ডএফ এজেন্ট মামুন ট্রেডার্সের নামে সাতক্ষীরা শহরের সুলতানপুর বড়বাজারের মেসার্স পলাশ ট্রেডার্স এসব চাল আমদানি করেছে।

সাতক্ষীরার ভোমরা শুল্ক স্টেশনের সহকারী কমিশনার আমির মাহমুদ বলেন, ১ হাজার ৪৫০ বস্তা জব্দ করা চাল পরীক্ষা করে দেখা যায়—এগুলোর মধ্যে ১ হাজার ৪০৭ বস্তা শ্যামা চাল। বাকি ৪৩ বস্তা নন–বাসমতী চাল। জব্দ করা এসব চাল ভোমরা স্থলবন্দরের ১ নম্বর গোডাউনে সিলগালা অবস্থায় রাখা হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন