ভোলার মনপুরা ইউপি নির্বাচন স্থগিত ঘোষণা

ইউপি নির্বাচন
প্রতীকী ছবি

ভোলার মনপুরা উপজেলার ১ নম্বর মনপুরা ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন স্থগিত করা হয়েছে। মনপুরা ইউনিয়ন ভেঙে দুটি ইউনিয়ন গঠিত হলেও সীমানা নির্ধারণ ও ভোটার বিন্যাস না হওয়ায় নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত জানিয়েছে নির্বাচন কমিশন।

আজ রোববার মনপুরা উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, উপজেলার ১ নম্বর মনপুরা ইউনিয়নকে ভেঙে আরেকটি ইউনিয়ন গঠন করা হয়েছে। নাম দেওয়া হয়েছে ৫ নম্বর কলাতলী ইউনিয়ন পরিষদ। গত ২১ এপ্রিল নতুন ইউনিয়ন গঠনের গেজেট প্রকাশিত হয়। এদিকে নির্বাচন কমিশন ২৫ এপ্রিল ১ নম্বর মনপুরা ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করে।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, কলাতলী ইউনিয়নের গেজেট প্রকাশিত হলেও ইউনিয়ন ও ওয়ার্ডের সীমানা নির্ধারণ এবং ভোটার বিন্যাস হয়নি। মনপুরা ইউনিয়নের আওতায় ছিল মনপুরা, আন্দিরপাড়, কুলগাজীর তালুক, ঈশ্বরগঞ্জ, কলাতলী, মাঝগ্রাম, ঢালচর, চরখালেক ও কাজীরচর মৌজা। এর মধ্যে আন্দিরপাড়, কুলগাজীর তালুক ও ঈশ্বরগঞ্জ মৌজা নিয়ে মনপুরা এবং বাকি মৌজাগুলো নিয়ে ৫ নম্বর কলাতলী ইউনিয়ন পরিষদের গেজেট প্রকাশিত হয়।

নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, নতুন ইউনিয়নের ওয়ার্ড ও ভোটার বিন্যাস হয়নি। এ ছাড়া ইউনিয়ন বিন্যাস নিয়ে অভিযোগ–আপত্তি আছে। এসব কারণে গত শুক্রবার বিকেলে নির্বাচন কমিশন এক আদেশে ভোট গ্রহণ স্থগিত করে। ওই চিঠি রোববার জেলা ও উপজেলা নির্বাচন কার্যালয়ে পৌঁছেছে।