ভ্যানের চাকায় শাড়ির আঁচল পেঁচিয়ে শ্রমিক নিহত

সড়ক দুর্ঘটনা
প্রতীকী ছবি

নীলফামারী সদর উপজেলায় ব্যাটারিচালিত ভ্যানের চাকায় শাড়ির আঁচল পেঁচিয়ে প্রতিমা রানী রায় (২৮) নামের এক কারখানা শ্রমিক নিহত হয়েছেন। আজ সোমবার সকালে উপজেলার গোড়গ্রাম ইউনিয়নের হাজীগঞ্জ লক্ষ্মীর বাজার গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

প্রতিমা রানী উপজেলার চওড়াবড়গাছা ইউনিয়নের কাঞ্চনপাড়া গ্রামের নারায়ণ চন্দ্র রায়ের স্ত্রী। তিনি ওই ইউনিয়নের লক্ষ্মীর বাজার গ্রামে আর্টিশান বিডি লিমিটেড নামের একটি কারখানায় কাজ করতেন।

নিহত প্রতিমা রানীর দেবর অনিল চন্দ্র রায় (২৫) প্রথম আলোকে বলেন, আজ সকাল আটটার দিকে প্রতিদিনের মতো ওই কারখানার কয়েকজন শ্রমিক মিলে ব্যাটারিচালিত ভ্যানে কর্মস্থলে যাচ্ছিলেন প্রতিমা রানী রায়। পথে ভ্যানের চাকার সঙ্গে শাড়ির আঁচল পেঁচিয়ে সড়কের ওপর ছিটকে পড়ে আহত হন তিনি। তাঁকে উদ্ধার করে নীলফামারী জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গোড়গ্রাম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহবুব আলী বলেন, ‘ঘটনাটি আমার ইউনিয়নে ঘটলেও তিনি পার্শ্ববর্তী চওড়াবড়গাছা ইউনিয়নের বাসিন্দা। তাঁকে আহত অবস্থায় ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে নেন এলাকার লোকজন। পরে জানতে পেরেছি, তিনি মারা গেছেন।’

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রউপ প্রথম আলোকে বলেন, এ বিষয়ে এখনো কেউ লিখিত অভিযোগ দেননি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।