মঠবাড়িয়ায় ইঁদুর মারার ফাঁদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রতিবন্ধী নারীর মৃত্যু, গ্রেপ্তার ২

লাশ
প্রতীকী ছবি

পিরোজপুরের মঠবাড়িয়ায় ইঁদুর মারার জন্য পেতে রাখা ফাঁদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বাক্‌প্রতিবন্ধী নারী মারা গেছেন। গতকাল শুক্রবার বিকেলে উপজেলার আঙ্গুলকাটা গ্রামের একটি ধানখেত থেকে ওই নারীর লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় গতকাল রাতে পুলিশ আঙ্গুলকাটা গ্রামের জাফর হাওলাদার (৪৪) ও ফারুক হোসেন (৬২) নামের দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে।

নিহত ওই নারীর নাম মিনারা বেগম (৩৫)। তিনি ওই গ্রামের রহেন উদ্দিন হাওলাদারের মেয়ে। আজ শনিবার দুপুরে গ্রেপ্তার ব্যক্তিদের আদালতে সোপর্দ করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার বিকেলে মিনারা বেগম তাঁদের বাড়ির একটি ছাগল খুঁজতে বের হন। ছাগল খুঁজতে গিয়ে মিনারা স্থানীয় জাফর হাওলাদার ও ফারুক হোসেনের ধানখেতে ঢুকে পড়েন। এ সময় তিনি ওই খেতে বিদ্যুৎ–সংযোগ দেওয়া ইঁদুর মারা ফাঁদের সঙ্গে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন।

ওই দিন রাতে মিনারার পরিবারের লোকজন তাঁকে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও কোনো সন্ধান পাননি। পরদিন দুপুরে জাফর তাঁর ধানখেতে মিনারা বেগমের লাশ পড়ে থাকতে দেখেন। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ ঘটনায় গতকাল রাতে মিনারা বেগমের ভাই আবদুল কুদ্দুস হাওলাদার বাদী হয়ে জাফর ও ফারুককে আসামি করে স্থানীয় থানায় মামলা করেন। এরপর পুলিশ তাঁদের দুজনকে গ্রেপ্তার করে।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নূরুল ইসলাম বলেন, আজ সকালে ময়নাতদন্তের জন্য মিনারা বেগমের লাশ পিরোজপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। দুপুরে গ্রেপ্তার ব্যক্তিদের আদালতে সোপর্দ করা হয়েছে।