মধুতে মেশাতে চিনি নিয়ে সুন্দরবনে যাওয়ার পথে সাত মৌয়াল আটক

সুন্দরবনে মধুতে চিনি মেশানোর জন্য নিয়ে যাওয়ার সময় আটক সাত মৌয়াল
ছবি: প্রথম আলো

মধুতে মেশানোর জন্য ৩০ ড্রামে ৭৫০ কেজি চিনি নিয়ে সুন্দরবনে যাওয়ার পথে সাতজন মৌয়াল আটক হয়েছেন। আজ শনিবার ভোরে সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী স্টেশনের কালাগাছি এলাকা থেকে তাঁদের চিনিসহ আটক করা হয়।

আটক মৌয়ালেরা হলেন সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ৯ নম্বর সোরা গ্রামের সাগর মোড়ল, কুবাদ আলী, মো. মান্দার মালী, সাহেব আলী গাজী, মজিদ গাজী, ইয়াসিন গাজী ও গড়দুয়ারপুর গ্রামের আবু বক্কর।

সুন্দরবনের কালাগাছি ফাঁড়ির নৌকাচালক মনির হোসেন বলেন, বুড়িগোয়ালিনী স্টেশন থেকে সুন্দরবনে মধু সংগ্রহ করতে যাওয়ার জন্য শুক্রবার সাতজন পাস (অনুমতি) নেন। শনিবার ভোররাতে ওই সাত মৌয়াল তিনটি নৌকায় করে সুন্দরবনে যাচ্ছিলেন।

মনির হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তিন নৌকায় ৩০ ড্রামে ৭৫০ কেজি চিনিসহ কালাগাছি এলাকা থেকে তাঁদের আটক করা হয়। মধুতে মেশানোর জন্য তাঁরা সুন্দরবনে এসব চিনি নিয়ে যাচ্ছিলেন।

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা সুলতান আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, এ ঘটনায় ওই সাতজনের বিরুদ্ধে বন আইনে মামলা হয়েছে। আটক সাত মৌয়ালকে আজ শনিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।